ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আমাদের দেশ চিকিৎসা সেবায় আরো এক ধাপ এগিয়ে যাবে

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২৪  
আপডেট :
 ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২৭

আমাদের দেশ চিকিৎসা সেবায় আরো এক ধাপ এগিয়ে যাবে
ছবি: প্রতিনিধি

‘আমাদের দেশ চিকিৎসা সেবায় আরো এক ধাপ এগিয়ে যাবে।’-নারায়ণগঞ্জে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্স অ্যান্ড রিসার্চ (কিমস কেয়ার) এর ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

রোববার সকাল পৌনে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল লিমিটেড এর আয়োজনে নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় ভিত্তিপ্রস্তর স্থাপনের আয়োজন করা হয়।

কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা জানান, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেড এর অধীনে নারায়ণগঞ্জে ৩ লাখ ৪৬ হাজার ২৪২ বর্গফুট নিজস্ব জমিতে প্রতিষ্ঠিত হবে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্স অ্যান্ড রিসার্চ।

চিকিৎসাবিদ্যা শিক্ষা, চিকিৎসা সেবা প্রদান ও গবেষণার লক্ষ্যে নির্মিতব্য এই টারশিয়ারি এবং বিশেষায়িত হাসপাতালে যে সকল সুযোগ সুবিধা পাওয়া যাবে সেগুলো হলো, ৩০০ শয্যার সাধারণ হাসপাতাল, ৫০ শয্যার ক্যান্সার রোগ নির্ণয়, চিকিৎসা ব্যবস্থা, এমবিবিএস এবং বিডিএস কোর্স এর জন্য মেডিকেল কলেজ এবং নার্সিং ইন্সটিটিউট, মেডিকেল টেকনোলজি ইন্সটিটিউট, গবেষণা কেন্দ্র, ল্যাবরেটরি, লাইব্রেরি এবং হোস্টেল।

এ সময় নারায়ণগঞ্জে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভি, নারায়ণগঞ্জ- ৫ আসনের এমপি সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, এসপি জায়েদুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত