ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সন্তানের অত্যাচার থেকে রক্ষা পেতে এক মায়ের আকুতি

  ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ : ০৮ মার্চ ২০২১, ১৫:৩৬  
আপডেট :
 ০৮ মার্চ ২০২১, ১৭:৪৬

সন্তানের অত্যাচার থেকে রক্ষা পেতে এক মায়ের আকুতি
ছবি- প্রতিনিধি

ঝালকাঠিতে সৎ ছেলে ও তার স্ত্রীর দেয়া মিথ্যা মামলা-হয়রানি এবং অপপ্রচার থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন করেছেন মা রোকেয়া বেগম।

সোমবার বেলা ১১টায় ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলার রাজাপুরের আদার্শপাড়া এলাকার বাসিন্দা রোকেয়া বেগম জানান, তার স্বামী পুলিশের অবসরপ্রাপ্ত হাবিলদার রফিজ উদ্দিন তালুকদারের মৃত্যুর পর সৎ ছেলে মিজানুর রহমান মাসুম ও তার স্ত্রী নাসিমা বেগম সহায়-সম্পত্তি দখল করতে একের পর এক মিথ্যা মামলা ও হয়রানি-নির্যাতন করছে তাকে।

তিনি আরো জানান, তিন ১৯৮৫ সালে সাব-কবলা দলিল মূলে ঝালকাঠির রাজাপুরে ২৭ শতাংশ সম্পত্তি ক্রয় করে সেখানে টিনসেড বিল্ডিং নির্মান করে স্বামী-সন্তান নিয়ে বসবাস করে আসছেন। পরবর্তীতে তার স্বামীও একই মৌজায় ও খতিয়ানে পৃথক ৩০ শতাংশ সম্পত্তি ক্রয় করেন। পরবর্তীতে ১৯৯৭ সালে রোকেয়া বেগমের দুই ভাইয়ের কাছে সাড়ে ৯ শতাংশ জমি বিক্রি করেন রফিজ উদ্দিন তালুকদার। রফিজ উদ্দিনের মৃত্যুর পর বাকি সাড়ে ২০ শতাংশ সম্পত্তিসহ রোকেয়া বেগমের নিজের ক্রয়কৃত ২৭ শতাংশ জমিও সৎ ছেলে মাসুম ও তার স্ত্রী নাসিমা বেগম দখলের চেষ্টা চালায়। পরে দখলে ব্যর্থ হয়ে তারা রোকেয়া বেগমের চার ছেলের ও দুই শিক্ষক ভাই নুরুল হক হাওলাদার ও এনামুল হক হাওলাদারের বিরুদ্ধে চাঁদাবাজি, সহিংসতাসহ একাধিক মামলা দায়ের করে একের পর এক হয়রানি-নির্যাতন চালাতে শুরু করে।

বয়স্ক দুই ভাই ও ছেলেমেয়ের জীবনের নিরাপত্তহীনতায় প্রতি মূহূর্ত আতঙ্কে দিন কাটাচ্ছেন বলেও সংবাদ সম্মেলনে জানান রোকেয়া বেগম। এ অবস্থা থেকে মুক্তি পেতে তিনি প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে রোকেয়া বেগমের ভাই নুরুল হক হাওলাদার ও এনামুল হক হাওলাদার এবং ছেলে মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত