ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

টঙ্গীতে হামীম গ্রুপের শ্রমিকদের বিরুদ্ধে মামলা

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ মে ২০২১, ০৪:২৩  
আপডেট :
 ১৩ মে ২০২১, ১৩:৪৫

টঙ্গীতে হামীম গ্রুপের শ্রমিকদের বিরুদ্ধে মামলা

গাজীপুরের টঙ্গীর মিলগেট এলাকায় হামীম গ্রুপের পোশাক কারখানায় ভাঙচুর ও পুলিশের উপর হামলার ঘটনায় টঙ্গী পশ্চিম থানায় দুটি মামলা হয়েছে। দুই মামলায় ৭৩৪ জন শ্রমিককে আসামি করা হয়েছে।

টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ্ আলম জানান, মঙ্গলবার রাতে হামিম গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা আশিকুর রহমান ওরফে আশিক বাদী হয়ে কারখানায় ভাঙচুরের ঘটনায় ৪৪ জন শ্রমিকের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৯০ জনকে আসামি করে একটি মামলা মামলা করেন।

অপরদিকে সরকারি কাজে বাধা ও পুলিশের উপর হামলার অভিযোগে অপর মামলাটি করেন টঙ্গী পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নাজমুল হুদা। এ মামলায় ৩০০ থেকে ৪০০ জন অজ্ঞাত শ্রমিককে আসামি করা হয়েছে।

বুধবার রাত পর্যন্ত পুলিশ দুই মামলার কোন আসামি গ্রেপ্তার করতে পারেনি।

টঙ্গীর মিলগেট এলাকায় গত সোমবার হামিম গ্রুপের ক্রিয়েটিভ কালেকশন লিমিটেড ও ক্রিয়েটিভ ওয়াশিং লিমিটেড নামের দুটি কারখানা কর্তৃপক্ষ সরকারি সিদ্ধান্তে তিনদিনের ছুটি ঘোষণা করে। পরে শ্রমিকদের দাবির মুখে তাদের ছুটি আরো চারদিন বাড়িয়ে সাতদিন করার আশ্বাস দিলেও কিছু শ্রমিক ঈদের ছুটি ১০দিন করার দাবিতে বিক্ষোভ শুরু করে। বিক্ষোভের এক পর্যায়ে শ্রমিকরা কারখানার ভেতরে ব্যাপক ভাঙচুর চালায় এবং পাশে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে।

এসময় শিল্প পুলিশ ও থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে শ্রমিকরা তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ে এবং কারখানায় ভাঙচুর চালায়। পরে পুলিশ লাঠিচার্জ করে ও রাবার বুলেট ছুঁড়ে। এতে বেশ কয়েকজন শ্রমিকসহ পুলিশও আহত হয়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত