ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ২০ জুলাই ২০২১, ১৮:৫৬

প্রিন্ট

চার মন্ত্রণালয়কে স্মারকলিপি দিয়েছে পেশাজীবী সংগ্রাম পরিষদ

চার মন্ত্রণালয়কে স্মারকলিপি দিয়েছে পেশাজীবী সংগ্রাম পরিষদ

নিজস্ব প্রতিবেদক

চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স তিন বছর করা হলে এটি হবে শিক্ষা মন্ত্রণালয়ের আত্মঘাতী উদ্যোগ। এমন সিদ্ধান্তের প্রতিবাদে চার মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েছে ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ।

সোমবার দুপুরে ৪ দফা দাবি বাস্তবায়নে জনপ্রশাসন প্রতিমন্ত্রী, অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী এবং গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বরাবর স্মারকলিপি প্রদান করে ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ নামের সংগঠন।

এ বিষয়ে সংগঠনের সদস্য সচিব মির্জা মো. এ টি এম গোলাম মোস্তফা বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ডিপ্লোমা প্রকৌশলীদের বিশেষ ইনক্রিমেন্ট প্রদানসহ পদোন্নতির কোটা ৫০ ভাগ উন্নীতকরণ করতে হবে।

এছাড়াও সরকারি আধা সরকরি স্বায়ত্তশাসিত সংস্থা, পেট্রোবাংলা কর্পোরেশন ও বিদ্যুৎ বিভাগের বিভিন্ন কোম্পানিতে ডিগ্রি ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অনুপাত ১:৫ রেখে জনকল্যাণে অর্গানোগ্রাম প্রণয়ন এবং জেষ্ঠ্যতার ভিত্তিতে পদোন্নতি প্রদানে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রজ্ঞাপন জারি করতে হবে।

বেসরকারি সেক্টরে কর্মরত ইঞ্জিনিয়ারকে বেতন নির্ধারণ ও সরকারি প্রণোদনা দিতে হবে। আমাদের যে চার দফা দাবি ছিলো সে কারণে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোতে দাবি আদায়ে স্মারকলিপি দেয়া হয়েছে।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক মো. গিয়াস উদ্দিন, যুগ্ম আহবায়ক মো. সিরাজুল ইসলাম, যুগ্ম আহবায়ক মুন্তাসির হাফিজ, সচিব রফিকুজ্জামান, মো. জাফর আলী সিকদার, যুগ্ম সদস্য সচিব মো.আব্দুল মান্নান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/একে/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত