ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ২ ঘন্টা আগে

ট্রাকভর্তি গরু ‘লুট করতে’ চালককে খুন, গ্রেপ্তার ২

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৫ জুলাই ২০২১, ২১:৫৯

ট্রাকভর্তি গরু ‘লুট করতে’ চালককে খুন, গ্রেপ্তার ২
ছবি প্রতিনিধি
চট্টগ্রাম প্রতিনিধি

মাগুরা থেকে গরু নিয়ে চট্টগ্রামে যাচ্ছিলেন ট্রাকচালক মো. আব্দুল রহমান ওরফে আবদুল (৩৫)। সীতাকুণ্ডে পৌঁছাতেই বাধা। হঠাৎ এগিয়ে আসা একটি পিকআপ থেকে সঙ্কেত দেখানো হয় ট্রাক থামানোর জন্য। কিন্তু ট্রাক থামাননি আব্দুল রহমান। পিকআপের সন্ত্রাসীরা গুলি করে তাকে। এরপর গরু না নিয়েই পালিয়ে যায় তারা। সন্ত্রাসীদের গুলিতে সেদিন মারা যায় আব্দুল রহমান। এ ঘটনায় সন্ত্রাসীদের ধরতে অভিযানে নামে র‌্যাব। এক পর্যায়ে এ ঘটনার সাথে দুই জনকে শনাক্ত করা হয়। তাদেরকে ঢাকার সাভার থানার দেওগা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

রোববার বিষয়টি জানিয়েছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

গ্রেপ্তারকৃতরা হলেন- রাউজান থানার চুনাতিয়া গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে সাদ্দাম হোসেন ওরফে বাঁচা (৩১) ও মো. তুহিন (১৯)। তারা বর্তমানে বায়েজিদ থানার আরেফিন নগর এলাকায় বসবাস করতেন। এছাড়া গ্রেপ্তার দুই ভাই সীতাকুণ্ড থানার লিংক রোড এলাকার সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য।

সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, গতকাল সাভারের দেওগা এলাকায় এক অভিযানে দুইজন সন্দেহভাজন আসামিকে আটক করে র‌্যাব সদস্যরা। তারা প্রাথমিক জিজ্ঞাসায় গরু লুট ও চালক হত্যার সাথে জড়িত বলে স্বীকার করেছে। তাদের সাথে সংঘবদ্ধ ডাকাত চক্রের জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

গ্রেপ্তার আসামিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে সীতাকুণ্ড থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই সীতাকুণ্ড থানার সলিমপুর এলাকায় কোরবানির গরুবাহী ট্রাক ডাকাতির উদ্দেশ্যে হামলা চালিয়ে ট্রাক ড্রাইভার আব্দুর রহমান ওরফে আবদুলকে (৩৫) গুলি করে হত্যার ঘটনা ঘটে। এই ঘটনা এলাকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে নিহত আবদুলের ভাই বাদি হয়ে সীতাকুণ্ড থানায় অজ্ঞাতনামা আট থেকে নয়জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত