ঢাকা, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

মানিকগঞ্জ জেলা হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা

  মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ১৪:১৪

মানিকগঞ্জ জেলা হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা
মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল গণমাধ্যমকর্মীদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে কর্তৃপক্ষ। হাসপাতালটিকে করোনা ডেডিকেটেড হিসেবে রুপান্তরিত করায় এর অভ্যন্তরে গণমাধ্যমকর্মীদের জন্য এ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

সোমবার বেলা ৩ টার দিকে মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর জেলা হাসপাতালের তত্ত্বাবধায় ডা: মো.আরশ্বাদ উল্লাহ স্বাক্ষরিত চিঠিটি দেয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, মানিকগঞ্জ জেলায় অস্বাভাবিকভাবে সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় করোনা প্রতিরোধ জেলা কমিটি মানিকগঞ্জ এর সিদ্ধান্ত মোতাবেক অত্র কোভিড-১৯ ডেডিকেটেড ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মানিকগঞ্জকে সম্পূর্ণরুপে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা কাজে ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। অধিক সংক্রমণ রোধকল্পে বিভিন্ন ওয়ার্ড/বিভাগ/ফ্লোরসহ অত্র হাসপাতালের অভ্যন্তরে প্রবেশ সীমিত করা হয়েছে।

এমতাবস্থায় সকল গণমাধ্যমকর্মীকে নিজেদের এবং হাসপাতালে ভর্তি আক্রান্ত কোভিড-১৯ পজিটিভ রোগীদের সুরক্ষার স্বার্থে হাসপাতাল অভ্যন্তরে প্রবেশ করা থেকে বিরত থাকতে বিশেষভাবে অনুরোধ করা হলো। সেক্ষেত্রে তারা সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিকট হতে সংবাদ সংগ্রহ করবেন।

ইতোপূর্বে যেমন করে আমাদের সকল সেবা কার্যক্রম আপনারা সকল সময় সহযোগিতা করে আসছেন সেটি অব্যাহত রাখবেন এমনটাই প্রত্যাশা। বিষয়টি অতীব জরুরি।

হসপাতালের করোনা ইউনিটের কো-অর্ডিনেটর ডা: মানবেন্দ্র সরকার মানব বলেন, গণমাধ্যমকর্মীদের হাসপাতালে প্রবেশ নিষেধ করে চিঠি ইস্যুর বিষয়টি আমার জানা নেই। বিষয়টি তত্ত্বাবধায়ক স্যার জানেন।

এ ব্যাপারে জানতে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মো: আরশ্বাদ উল্লাহর মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে মানিকগঞ্জ জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ বলেন, করোনা প্রতিরোধ কমিটির মিটিংয়ে এ ধরনের কোন সিদ্ধান্ত হয়নি। গণমাধ্যমকর্মীদের হাসপাতালে প্রবেশে নিষেধাজ্ঞার বিষয়টি হাসপাতালের তত্ত্বাবধায়কই ভালো বলতে পারবেন। এ বিষয়টি আমার জানা নেই।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত