ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ২২ মিনিট আগে

তাজউদ্দীন মেডিকেলে ১৫ অক্সিজেন সিলিন্ডার উপহার

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ১৯:৪৯

তাজউদ্দীন মেডিকেলে ১৫ অক্সিজেন সিলিন্ডার উপহার
ছবি- প্রতিনিধি
গাজীপুর প্রতিনিধি

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) ও ম্যাক্স গ্রুপের উদ্যোগে করোনা রোগীদের সহায়তার জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালকে ১৫টি সিলিন্ডার উপহার দেয়া হয়েছে।

বুধবার বিকালে স্বাস্থ্যবিধি মেনে আইইবি’র গাজীপুর শাখার সন্মানী সম্পাদক ড. প্রকৌশলী প্রণব কুমার সাহা সিলিন্ডারগুলো হাসপাতালের পরিচালক ডা. মো. হাফিজ উদ্দিনের কাছে হস্তান্তর করেন। এ সময় মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. আব্দুল কাদের, সহযোগী অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান, আইইবি’র গাজীপুর শাখার ভাইস প্রেসিডেন্ট রথীন্দ্র চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রকৌশলী প্রণব কুমার সাহা জানান, অসহায় ও দরিদ্র করোনা রোগীদের জন্য অক্সিজেন সঙ্কট লাঘবে প্রথমিক পর্যায়ে ৪০ লিটারের ৮টি এবং ১০ লিটারের ৭টি অক্সিজেন গ্যাস (ভর্তি) সিলিন্ডার সরবরাহ করা হয়েছে। সিলিন্ডারের গ্যাস ফুরিয়ে গেলে আবার তা পূর্ণ করে দেয়া হবে। আপাতত চারমাস পর্যন্ত এ সেবা অব্যাহত থাকবে। প্রয়োজন হলে আরো সিলিন্ডার এবং অক্সিজেন সরবরাহের সময়কাল বাড়ানো হবে।

এর আগে আইইবি’র গাজীপুরের সভাপতি ও ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এর উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের সভাপতিতে এ সংক্রান্ত এক ভার্চয়াল সভা অনুষ্ঠিত হয়। আইইবি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী নূরুল হুদা, সহ-সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান, সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলু, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আব্দুল কাদের, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. হাফিজ উদ্দিন প্রমুখ ওই সভায় অংশ নেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত