ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

সব শিক্ষাপ্রতিষ্ঠান অবিলম্বে খুলে দিতে হবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ১৯:৩৭

সব শিক্ষাপ্রতিষ্ঠান অবিলম্বে খুলে দিতে হবে
ফাইল ফটো
নিজস্ব প্রতিবেদক

করোনা মহামারির কারণে বন্ধ থাকা সব শিক্ষাপ্রতিষ্ঠান অবিলম্বে খুলে দেয়ার দাবি জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ আটটি রাজনৈতিক দল ও সংগঠন।

বুধবার গণস্বাস্থ্য কেন্দ্রর প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিনটু স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, গণস্বাস্থ্য নগর হাসপাতালে এক নাগরিক সমাজের সভায় এই দাবি জানানো হয়। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে সভায় ভাসানী অনুসারী পরিষদ, নাগরিক ঐক্য, বাংলাদেশ কল্যাণ পার্টি , গণসংহতি আন্দোলন, ছাত্র যুব অধিকারী পরিষদ, গণফোরাম, বিকল্প ধারা বাংলাদেশ ও মেহনতি জনতা নাগরিক মঞ্চের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভায় দাবি জানানো হয়, জরুরি ভিত্তিতে এক সপ্তাহের মধ্যে সকল গার্মেন্টস শ্রমিকদের করোনা টিকা দিতে হবে, অবিলম্বে সকল কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে এবং সকল ছাত্র-ছাত্রীদেরও টিকা দিতে হবে।

‘সরকার ঘোষণা দিয়েছে আগামী ১১ আগস্টের ভেতরে যারা করোনা টিকা নিবে না তাদেরকে কাজে যোগদান করতে দেয়া হবে না এবং চলাচলের বাধা ও জরিমানা করা হবে। পর্যাপ্ত মানুষকে টিকা দানে অক্ষম সরকারের এই সিদ্ধান্ত হাস্যকর। আমাদের বক্তব্য সরকারের তথ্য অনুযায়ী, তাদের কাছে এক কোটি ১৪ লাখ টিকা মজুদ আছে। জাপান থেকে আসবে ছয় লাখ। আগামী এক সপ্তাহর মধ্যে এই টিকা কারখানার শ্রমিক ও ছাত্রদের দেয়া হোক।’

সভায় আরো বলা হয়, দীর্ঘদিন কোট-কাচারি বন্ধ থাকায় বিচারপ্রার্থী ও আইনজীবীরা দুঃখ ও কষ্টে আছে। আমরা কোট-কাচারি খুলে দেয়ার দাবি জানাচ্ছি। পাশাপাশি খুনি ও দাগি সাজাপ্রাপ্ত আসামি ছাড়া সবাইকে জামিন দেয়ার আহ্বান জানাচ্ছি। এসব দাবি-দাওয়া সরকারের কাছে মেনে নেয়ার এবং জনগণকে ঐক্যবদ্ধ করার জন্য আগামী ৬ আগস্টের নাগরিক সমাজের কর্মসূচি পরিবর্তন করে ১১ আগস্ট বিকেল ৩টায় জাতীয় শহীদ মিনারে নাগরিক সমাজের সমাবেশ ও পদযাত্রা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত