ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ২৬ মিনিট আগে

মেডিকেল ছাত্রীকে খালি সিরিঞ্জ পুশের অভিযোগ

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ০৫ আগস্ট ২০২১, ০৫:৩৯

মেডিকেল ছাত্রীকে খালি সিরিঞ্জ পুশের অভিযোগ
পাবনা প্রতিনিধি

টাঙ্গাইলের পর এবারে পাবনায় এক মেডিকেল ছাত্রীকে করোনা টিকা না দিয়ে শরীরে সিরিঞ্জ পুশের অভিযোগ উঠেছে। পরে তিনি প্রতিবাদ করলে তাকে টিকার ডোজ দেয়া হয়।

বুধবার দুপুরে পাবনা জেনারেল হাসপাতাল টিকা কেন্দ্রে এ ঘটনা ঘটে। ভূক্তভোগী শিক্ষার্থী হলেন- সাবাহ মারিয়ম অন্তিকা। তিনি ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের এমবিবিএস শেষ বর্ষের শিক্ষার্থী।

ভুক্তভোগীর বাবা অ্যাডভোকেট আব্দুল হান্নান বুধবার রাতে এক ভিডিও বার্তায় অভিযোগ করেন, তার মেয়ে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা নিতে যান। নির্ধারিত কেন্দ্র পাবনা জেনারেল হাসপাতালের টিকা কেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়ান।

দুপুরে তাকে টিকা দেয়ার জন্য নির্ধারিত স্থানে বসানো হয়। এরপর টিকা ছাড়াই খালি সিরিঞ্জ তার শরীরে পুশ করা হয়। বিষয়টি দেখার পর প্রতিবাদ করলে সংশ্লিষ্ট সেবিকা ভুল স্বীকার করেন।

তিনি পরে দ্বিতীয়বার তাকে টিকাসহ সিরিঞ্জ পুশ করেন। ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের বিচার দাবি করেন তিনি।

পাবনা জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. কে এম আবু জাফর জানান, তিনি বেলা ৩টা পর্যন্ত হাসপাাতলে ছিলেন। তার কাছে ওই অভিভাবক বা অন্য কেউ অভিযোগ করেননি। তারা বিষয়টি গুরত্বের সাথে দেখছেন। কেউ দোষি প্রমাণিত হলে বিধি মোতাবেক কঠোর শাস্তি দেয়া হবে।

পাবনা জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ও সিভিল সার্জন বলেন, ঘটনাটি তাকে কেউ লিখিতভাবে জানাননি। তবে শুনেছেন। কোনো লিখিত অভিযোগ পাননি। তিনি বলেন, অভিযোগের সত্যতা প্রমাণিত হলে দায়ী বা দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত