ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

প্রসাধনীর উৎপাদনের তারিখ ২০২২ সাল, জরিমানা ৫০ হাজার

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২১, ২২:০১

প্রসাধনীর উৎপাদনের তারিখ ২০২২ সাল, জরিমানা ৫০ হাজার
ছবি: প্রতিনিধি

বগুড়ায় কলিন্স কসমেটিকস নামের একটি প্রতিষ্ঠানের কারখানায় অভিযান চালিয়ে নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। কারখানায় যে প্রসাধনী পণ্য পাওয়া পাওয়া গেছে, সেগুলোতে উৎপাদনের তারিখ লেখা রয়েছে ২০২২ সাল।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার নারুলী এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুপম দাস ও র‍্যাব-১২ বগুড়া ক্যাম্প সদস্যরা এ অভিযান চালায়। এ সময় কলিন্স কমমেটিকসের মালিক আব্দুল মমিনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জব্দ করা পণ্যের মধ্যে ফেয়ার অ্যান্ড লেডি বডি লোশনের মোড়কে উৎপাদন তারিখ লেখা হয়েছে ২০২২ সালের ২ জানুয়ারি। মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা রয়েছে ২০২৪ সালের ১ জানুয়ারি। ফেয়ার অ্যান্ড লেডি মাল্টিভিটামিন বডি মিল্ক পণ্যের মোড়কে উৎপাদন তারিখ লেখা রয়েছে ২০২২ সালের ২ জানুয়ারি। মেয়াদোত্তীর্ণের তারিখ ২০২৪ সালের ২ ফেব্রুয়ারি।

ফেয়ার অ্যান্ড লেডি ঘামাচি পাউডার পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ দেয়া হয়েছে ২০২২ সালের ২ মার্চ। এ পণ্যের মেয়াদোত্তীর্ণের তারিখ দেয়া হয়েছে ২০২৪ সালের ২ মার্চ। এছাড়া আরও অনেক পণ্য পাওয়া গেছে, যেগুলোর মোড়কে উৎপাদন সাল হিসেবে ২০২২ সাল ব্যবহার করা হয়েছে।

র‍্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার সোহরাব হোসেন বলেন, কলিন্স কসমেটিকস কারখানা থেকে নকল পণ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্য নতুন মোড়কে বাজারে সরবরাহ করা হয়। পরে খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত