ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

শের-ই বাংলা মেডিকেল কলেজে ক্লাস শুরু

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫৫  
আপডেট :
 ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৬:০১

শের-ই বাংলা মেডিকেল কলেজে ক্লাস শুরু
শিক্ষা বর্ষ শুরুর ৮ মাস পর প্রথম বারের মতো ক্যাম্পাসে এসেছেন শিক্ষার্থীরা, ছবি: প্রতিনিধি।

দীর্ঘ দেড় বছর পর সোমবার খুলছে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ। কিন্তু প্রথম দিনে ক্লাস হয়নি। নতুন বর্ষের শিক্ষার্থীরা প্রথম দিন শিক্ষক এবং সহপাঠীদের সাথে পরিচিত হয়েছেন।

এর আগে অনলাইন ক্লাস হতো এমবিবিএস ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ এবং ছুড়ান্ত বর্ষের শিক্ষার্থীদের। আগামী ২-৩ দিনের মধ্যে সকল বর্ষের সরাসরি ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন মেডিকেল কলেজের অধ্যক্ষ।

গত বছর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের দিন থেকেই সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। ১৭ মাস ২৪ দিন পর গত রোববার খুলেছে সাধারণ শিক্ষা প্রতিষ্ঠান। এর একদিন পর সোমবার খুলেছে মেডিকেল কলেজ।

শের-ই বাংলা মেডিকেল কলেজে প্রতি বছর নতুন বর্ষের ক্লাস শুরু হয় ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে। কিন্তু এবার করোনার কারনে ক্যাম্পাস বন্ধ থাকায় ক্লাস হয়নি তাদের।

শিক্ষা বর্ষ শুরুর ৮মাস পর সোমবার প্রথম বারের মতো ক্যাম্পাসে এসেছেন শিক্ষার্থীরা। মেডিকেল কলেজ খুলে দেয়ায় খুশি শিক্ষার্থীরা।

এদিকে মেডিকেল কলেজের অন্যান্য বর্ষের শিক্ষার্থীরা জানান, করোনাকালে অনলাইন ক্লাস হলেও সেটা পরিপূর্ণ ছিলো না। বিগত দিনগুলো একেবারেই বিফলে গেলে তাদের। এখন বিগত দিনের ক্ষতি পুষিয়ে নিতে চান তারা।

মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান শাহিন জানান, সরকার প্রথম বর্ষ, দ্বিতীয় বর্ষ এবং ৫ম বর্ষের সরাসরি পাঠ দানের অনুমতি দিয়েছে। ব্যবহারিক এবং ক্লিনিক্যাল ক্লাসের জন্য সরাসরি শিক্ষা কার্যক্রম শুরু খুবই দরকার ছিলো।

ইতোমধ্যে ৯৮ ভাগ শিক্ষার্থীকে টিকা প্রদান সম্পন্ন হয়েছে। আজ প্রথম দিন নতুন শিক্ষার্থীদের পরিচয় পর্ব ছিলো। আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে সরাসরি ক্লাস কার্যক্রম শুরুর কথা বলেন তিনি।

মেডিকেল কলেজের প্রতি ব্যাচে এমবিবিএস শিক্ষার্থী ২৩০ জন এবং ডেন্টাল শিক্ষার্থী ৫০ জন করে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত