ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বড়পুকুরিয়া কয়লা খনির ৫ কর্মকর্তা বরখাস্ত, ৩৪ জনকে শোকজ

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৮  
আপডেট :
 ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:২০

বড়পুকুরিয়া কয়লা খনির ৫ কর্মকর্তা বরখাস্ত, ৩৪ জনকে শোকজ
ফাইল ফটো

সরকারি চাকরির বিধিনিষেধ ভঙ্গের অভিযোগে পাঁচ কর্মকর্তাকে ১০ কার্যদিবসের জন্য বরখাস্ত , ১০ কর্মকর্তার নামে বিভাগীয় মামলা এবং ৩৪ জনকে শোকজ করেছে দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কামরুজ্জামান খান বিষয়টি নিশ্চিক করে বলেন, বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে এ আদেশ জারি করা হয়েছে।

তিনি বলেন, সরকারি চাকরিবিধি লঙ্ঘন ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের পর বিভিন্ন প্রক্রিয়া অনুসরণ করে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

কয়লা খনির উপ-ব্যবস্থাপক সাজ্জাদ হোসেন, উপ-সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান নুর, সহকারী ব্যবস্থাপক শিবলি, সহকারী ব্যবস্থাপক ফয়সাল মাহমুদ ও সহকারী ব্যবস্থাপক সুশান্ত কুমার নামে পাঁচ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত (১০ কার্যদিবসের জন্য) করা হয়েছে বলে জানা যায়।

খনি সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে কয়লার খনির প্রধান গেট বন্ধ ও লকডাউনে রাখা হয় গত ২০২০ সালের ২৬ মার্চ থেকে। কিন্তু খনিতে যাতায়াতকে কেন্দ্র করে চলতি মাসের ১ সেপ্টেম্বর খনির নিরাপত্তা বিভাগের কয়েকজন কর্মকর্তার সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের বাগবিতণ্ডা হয়। এরপর কোভিড-১৯ ব্যবস্থাপনার বিরুদ্ধে ও সরকারি আদেশ অমান্য করে কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে মিছিল-মিটিংয়ের অভিযোগ উত্থাপিত হয়। অভিযোগের বিষয়টি পরে কয়লা খনি কর্তৃপক্ষ আমলে নিয়ে তাদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেয়।

তিনি আরও বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করেই শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্যই এ ব্যবস্থা। তবে খনির অফিসিয়াল কার্যক্রম অব্যাহত রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত