ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

জমি বিরোধে নারী পুলিশ সদস্যের ওপর প্রতিপক্ষের হামলা

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:২৬

জমি বিরোধে নারী পুলিশ সদস্যের ওপর প্রতিপক্ষের হামলা
ময়মনসিংহ প্রতিনিধি

জমি বিরোধেরে জেরে প্রতিপক্ষের হামলায় আহত হয়েছেন মাতৃত্বকালীন ছুটিতে থাকা সুমাইয়া খাতুন (৩১) নামের এক নারী পুলিশ সদস্য। গুরুতর আহত অবস্থায় তাঁকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার বিকেলে ময়মনসিংহের সদর উপজেলার চর ভবানীপুরে এ ঘটনা ঘটে। সুমাইয়া খাতুন ঢাকা জেলা পুলিশ সুপার কার্যালয়ে কন্ট্রোল রুমে কর্মরত রয়েছেন।

আহত পুলিশ সদস্য সুমাইয়া খাতুন সাংবাদিকদের জানান, শনিবার সালিশ হওয়ার কথা থাকলেও আজিজুলরা যায়নি। উল্টো তারা আমাদের বাড়ির সামনের রাস্তা গাছ দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। রাস্তা বন্ধের কারণ জানতে চাইলে অপরিকল্পিত ভাবে আমাদের ওপর হামলা চালায়। মাথায় রামদা দিয়ে কোপ দিলে আমি অজ্ঞান হয়ে পড়ি। জ্ঞান ফিরে দেখি হাসপাতালে ভর্তি।

এ বিষয়ে অভিযুক্ত আজিজুল বলেন, ক্রয়সূত্রে ওই জমির মালিক আমি। সেই জমি আকবর দাবি করে একটা ঝামেলা তৈরি করে চলছে দীর্ঘদিন ধরে। তারা আমাদের উপর চড়াও হলে আমরাও আত্মরক্ষার্থে পাল্টা হামলা করি।

স্থানীয় ইউপি সদস্য শাহ আলম বাদশা বলেন, জমি নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। অনেকবার সালিশ করেও সমাধান হয়নি।

স্থানীয়দের বরাত দিয়ে কোতোয়ালী মডেল থানার ওসি বলেন, চর ভবানীপুরের একখণ্ড জমি নিয়ে সুমাইয়ার ভাই আলী আকবরের সঙ্গে স্থানীয় আজিজুল হকের দ্বন্দ্ব চলছিল। এ ঘটনায় একাধিক মামলাও চলছে। শনিবার বিকেলে বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে মীমাংসার কথা থাকলেও আজিজুল হকরা মীমাংসা না করে উল্টো আকবরের বাড়ির সামনে রাস্তায় গাছ ফেলে রাস্তা আটকে রাখে। এ নিয়ে বাগবিতণ্ডার এক পর্যায়ে আজিজুল ও তার সমর্থকরা অস্ত্র নিয়ে আকবরের পরিবারের উপর হামলা করে। এ সময় সুমাইয়া তার বাচ্চাকে নিয়ে বারান্দায় বসে ছিলেন। প্রতিপক্ষের লোকজন তার মাথায় রামদা দিয়ে কোপ দিলে তিনি অজ্ঞান হয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় সুমাইয়ার বোনও আহত হন।

ওসি আরও বলেন, সুমাইয়া খাতুন মাতৃত্বকালীন ছুটিতে গিয়ে হামলার শিকার হয়েছেন। তার শারীরিক অবস্থা গুরতর। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত