ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

করোনার টিকা না নিলেও যেখানে মিলছে সনদ

  মনোহরদী প্রতিনিধি

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২১, ২২:০৬

করোনার টিকা না নিলেও যেখানে মিলছে সনদ
ছবি- প্রতিনিধি

মনোহরদীতে মহামারি করোনাভাইরাসের টিকার ডোজ না নিলেও মিলেছে সনদ। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বললেন, অসুবিধে নেই, অগ্রীম সার্টিফিকেট চলে এসেছে। এখন টিকা নিলেই হবে।

ঘটনাটি ঘটেছে মনোহরদী পৌর এলাকার ৬নং ওয়ার্ডের বাসিন্দা মৃত নিজাম উদ্দীনের পুত্র মো. আলাউদ্দীনের (এনআইডি নম্বর-৬৮২৫২০৪২৩৪৯৮৪)।

আলাউদ্দীন জানান, তিনি গত ৭ আগস্ট মনোহরদী পৌরসভার টিকাদান কেন্দ্র থেকে করোনার প্রথম ডোজের টিকা নেন। সেখানে তার দ্বিতীয় ডোজের টিকা গ্রহণের তারিখ নির্ধারিত হয়, ৮ সেপ্টেম্বর।

তিনি বাংলাদেশ জার্নালকে বলেন, নির্ধারিত তারিখে নির্ধারিত কেন্দ্র গিয়ে তিনি জানতে পারেন, গতকাল তাদের দ্বিতীয় ডোজের টিকা দেয়া হয়ে গেছে। এ পরিস্থিতিতে হতভম্ব আলাউদ্দীন বাড়ি ফিরে আসেন।

পরবর্তীতে তার মোবাইল ফোনে একটি ম্যাসেজ আসে। যাতে বলা হয়, তার উভয় ডোজের টিকাদান সম্পন্ন। এ মর্মে তার নামে একটি সনদও ইস্যু করা হয়। সনদটির প্রিন্ট কপি তুলে দেখা যায়, তিনি করোনা টিকার উভয় ডোজ গ্রহণ করেছেন এবং এ সংক্রান্ত একটি সনদ লাভ করেছেন (সনদ নম্বর বিডি-৬৮৪১৮৬০৯৩১৫৪)।

তবে এখানেও রয়েছে নানা গোলমেলে ব্যাপার। আলাউদ্দীনের বক্তব্য এবং তার প্রাপ্ত সনদে দেখা যায়, তার প্রথম ডোজের টিকা গ্রহণের তারিখ আর সনদে উল্লেখিত তারিখ এক নয়। আর দ্বিতীয় ডোজের টিকা তিনি না নিলেও দ্বিতীয় ডোজ গ্রহণের একটি কল্পিত তারিখ উল্লেখ করা হয় তাতে। আর সেটি ১৩ সেপ্টেম্বর।

এ বিষয়ে মনোহরদী উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ শামীম আহমেদের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, অসুবিধে নেই এতে। অগ্রিম সনদ চলে এসেছে, এখন টিকা নিলেই হবে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত