ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

গ্যাসের গ্রাহকদের দ্রুত প্রি-পেইড মিটারে আনার সুপারিশ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২১, ২৩:৫৪

গ্যাসের গ্রাহকদের দ্রুত প্রি-পেইড মিটারে আনার সুপারিশ
প্রতীকী ছবি

সারাদেশে গ্যাস ব্যবহারকারী সব গ্রাহককে যত দ্রুত সম্ভব প্রি-পেইড মিটারের আওতায় আনার সুপারিশ করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে আজ সভায় এ সুপারিশ করা হয়। কমিটির সদস্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, মো. আলী আজগার, মো. নুরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম ও নার্গিস রহমান সভায় অংশ নেন।

সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতা এবং ২১ আগস্টে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ ছাড়া করোনা মহামারিতে মারা যাওয়া এবং শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে মাগফিরাত কামনা করা হয়।

সভায় ১৭তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করাসহ গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন চলমান প্রকল্পগুলোর বাস্তব অগ্রগতি ও আর্থিক অগ্রগতির বিষয়ে প্রতিবেদন পরবর্তী সভায় উপস্থাপন করার পরামর্শ দেওয়া হয়। এ ছাড়া বাপেক্সের সার্বিক সক্ষমতা বৃদ্ধির জন্য করণীয় বিষয়ে প্রতিবেদন পরবর্তী সভায় উপস্থাপন, পেট্রোবাংলার অধীন ছয়টি গ্যাস বিতরণ কোম্পানির গ্যাসের বকেয়া আদায়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের তাগিদ দেওয়া হয়।

সভায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব, মন্ত্রণালয়সংশ্লিষ্ট অধিদপ্তর ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল / এএম

  • সর্বশেষ
  • পঠিত