ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

শিশু অপহরণ করে মুক্তিপণ দাবি, যুবকের যাবজ্জীবন

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৩

শিশু অপহরণ করে মুক্তিপণ দাবি, যুবকের যাবজ্জীবন
ছবি: প্রতিনিধি

জয়পুরহাটে শিশু অপহরণ মামলায় আনোয়ার হোসেন (৩৩) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও তাকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের কারাদণ্ড দেয়া হয়।

বুধবার দুপুরে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক রুস্তম আলী এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আনোয়ার হোসেন আক্কেলপুর উপজেলার কেশবপুর গ্রামের আব্দুল ছালেকের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, আনোয়ার হোসেন আক্কেলপুর উপজেলার চৌধুরি পাড়ার স্বপন চৌধুরী নামে এক ব্যক্তির বাড়িতে কাজ করতেন। ২০১০ সালের ২৮ মার্চ স্বপন চৌধুরীর ৪ বছরের ছেলে সাব্বির নিজ বাড়িতে খেলা করছিল। এ সময় আনোয়ার শিশুটিকে চেতনানাশক ঔষধ খাইয়ে অজ্ঞানের পর অপহরণ করে তার ঘরের মধ্যে লুকিয়ে রাখেন। পরে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তিনি।

পরবর্তীতে শিশুটির পরিবার জানতে পারেন আনোয়ার তার নিজ বাড়িতে শিশুটিকে আটকে রেখেছেন। তখন তারা পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশ গিয়ে শিশু সাব্বিরকে উদ্ধার করে ও আনোয়ারকে আটক করে।

এ ঘটনায় বাদী হয়ে শিশুটির চাচা আক্কেলপুর থানায় একটি মামলা করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌসুলি ফিরোজা চৌধুরী।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত