ঢাকা, মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮ আপডেট : ২০ মিনিট আগে

বিয়ের অপরাধে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৩

বিয়ের অপরাধে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন
গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করছে নাসিরুলকে। ছবি: প্রতিনিধি।
ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে বিয়ে করার অপরাধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের শিকার হলো নাসিরুল(২২) নামের এক যুবক। বউ এর বাবা মা গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে ছেলেটিকে।

সোমবার (২০ সেপ্টেম্বর) জেলার রাণীশংকৈল উপজেলার ভাঙবাড়িতে এ ঘটনা ঘটে। নাসিরুল ওই এলাকার খলিলুর ইসলামের ছেলে।

সেই নির্যাতনের ভিডিওটি বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত ১২ টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শাওন আমিন নামে এক ব্যবহারকারী নিজ টাইম লাইনে পোস্ট করলে ভাইরাল হয়ে যায়। ইতোমধ্য ভিডিওটি কয়েক শতাধিক মানুষ শেয়ার ও মন্তব্য করেছেন।

অনেকে নির্যাতনকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, গরীব পরিবারের সন্তান নাসিরুলের সাথে একই এলাকার করিমুলের মেয়ে কেয়ার সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। দীর্ঘদিন সম্পর্কে থাকার পর তারা বিয়ের সিদ্ধান্ত নেয়।

এক পর্যায়ে পরিবারকে না জানিয়ে তারা বিয়ে করে আত্মগোপনে থাকে। এদিকে মেয়ের পরিবার থেকে ছেলের পরিবারকে মেয়েকে ফিরিয়ে দিতে চাপ প্রয়োগ করতে থাকে। বিয়ে মেনে নেবার প্রতিশ্রুতিও দেয়। প্রতিশ্রুতি পেয়ে ছেলেও মেয়েকে পরিবারের কাছে দিয়ে আসে ছেলের বাবা।

পরে ২০ সেপ্টেম্বর বিকেলে স্ত্রীর সঙ্গে দেখা করতে তার বাসায় যায় নাসিরুল। তখন মেয়ের বাবা-মা নাসিরুলকে গাছের সঙ্গে বেঁধে অমানবিক নির্যাতন করে। পরে পুলিশ গিয়ে উদ্ধার করে ছেলেটিকে।

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদ ইকবাল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাৎক্ষনিক খবর পেয়ে পুলিশ ছেলেটিকে উদ্ধার করে রাণীশংকৈল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত