ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

টিকা গ্রহীতা ৪ কোটি পার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৮

টিকা গ্রহীতা ৪ কোটি পার
ফাইল ফটো
নিজস্ব প্রতিবেদক

দেশে মহামারি করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি জোরালো হচ্ছে। একদিনে পাঁচ লাখ ৮০ হাজার ডোজ টিকা নিয়েছেন মানুষ। সবমিলিয়ে দেশে টিকা গ্রহীতার সংখ্যা চার কোটি ছাড়িয়েছে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সব শেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত প্রথম ডোজ দেয়া হয়েছে দুই কোটি ৪১ লাখ ৯৭ হাজার ৫৯৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে এক কোটি ৬০ লাখ ৩৩ হাজার ৯৭১ জনকে। সব মিলিয়ে চার কোটি দুই লাখ ৩১ হাজার ৫৬৯ ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে।

এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ এক কোটি ৩৫ লাখ ৮১ হাজার ১৬১ জন, আর নারী এক কোটি ছয় লাখ ১৬ হাজার ৪৩৭ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৯২ লাখ ১৬ হাজার ৮০৪ জন, আর নারী ৬৮ লাখ ১৭ হাজার ১৬৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শনিবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেয়া হয়েছে ৬৬ হাজার ৯৭০ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৭৬৫ জনকে। ফাইজারের প্রথম ডোজ দেয়া হয়েছে ১৩ হাজার ৩৫৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৩৩৪ জনকে। এছাড়া সিনোফার্মের টিকা প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৪৫ হাজার ২৩৭ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন দুই লাখ ৪১ হাজার ৩১৩ জন। মডার্নার টিকা প্রথম ডোজ নিয়েছেন এক হাজার ৭১৬ জন এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ১০ হাজার ৩০৭ জনকে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে এখন পর্যন্ত টিকা এসেছে পাঁচ কোটি ৪৫ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। এর মধ্যে চার কোটি দুই লাখ ৩১ হাজার ৫৬৯ ডোজ টিকা দেয়া হয়েছে। এই মুহূর্তে এক কোটি ৪৩ লাখ ৫৩ হাজার ৫১১ ডোজ টিকা মজুদ রয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চার কোটি ৪১ লাখ ১৫ হাজার ১৪৫ জন করোনার টিকার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে চার কোটি ৩৫ লাখ চার হাজার ৩৮৯ জন এবং পাসপোর্ট নম্বর দিয়ে ছয় লাখ ১০ হাজার ৭৫৬ জন নিবন্ধন করেছেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত