ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

ট্রেনে ডাকাতি ও হত্যার ঘটনায় গ্রেপ্তার ৫

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:১১

ট্রেনে ডাকাতি ও হত্যার ঘটনায় গ্রেপ্তার ৫
আটক পাঁচ ডাকাত। ছবি: প্রতিনিধি।
ময়মনসিংহ প্রতিনিধি

ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী কমিউটার ট্রেনের ছাদে ডাকাতি ও হত্যার ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রোববার সকালে সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব ১৪ অতিরিক্ত পুলিশ সুপার মো. হান্নানুল ইসলাম।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, শনিবার রাতে ডাকাতির মূল হোতা আশরাফুল আলম স্বাধীনকে নগরীর শিকারীকান্দা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী রিশাদ, হাসান, রুবেল ও মোহাম্মদ নামে চারজনকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব আরও জানায়, বৃহস্পতিবার কমলাপুর স্টেশন থেকে ডাকাত দল ট্রেনে ওঠে। পরে টঙ্গী, গফরগাঁওসহ অন্য স্টেশন থেকে আরও কয়েজন সহযোগী তাদের দলে যোগ দেয়। গফরগাঁও স্টেশন পার হওয়ার পর ডাকাত সদস্যরা ছোট ছোট দলে বিভক্ত হয়ে ট্রেনের ছাদে ছিনতাই ও ডাকাতি শুরু করে।

এসময় বাঁধা দিলে ট্রেনের যাত্রী সাগর ও নাহিদকে ছুরিকাঘাতে হত্যা করে ডাকাতরা। ঘটনার পরদিন নিহত সাগরের মা বাদী হয়ে ময়মনসিংহ রেলওয়ে থানায় অজ্ঞাত আট থেকে ১০ জনকে আসামি করে মামলা করেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে ঢাকা থেকে জামালপুরগামী কমিউটার ট্রেনে অতিরিক্ত ভিড় থাকায় ১৫-২০ জন যাত্রী ছাদে ভ্রমণ করছিলেন। ট্রেনটি গফরগাঁও স্টেশন পার হলে একদল ডাকাত তাদের মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নেয়।

এসময় কয়েক যাত্রী বাধা দিলে ডাকাতরা তাদের ওপর হামলা চালায়। পরে ছাদ থেকে উদ্ধার তিনজনের মধ্যে নাহিদ ও সাগর নামে দুইজনের মৃত্যু হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত