ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বগুড়া জিলা স্কুলের তিন শিক্ষার্থী করোনায় আক্রান্ত

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:৩৬

বগুড়া জিলা স্কুলের তিন শিক্ষার্থী করোনায় আক্রান্ত
ফাইল ছবি

করোনায় আক্রান্ত হয়েছে বগুড়া জিলা স্কুলের তিন শিক্ষার্থী। আক্রান্তদের মধ্যে পঞ্চম শ্রেণির একজন ও দশম শ্রেণির দুই শিক্ষার্থী রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছে করোনায় আক্রন্ত শিক্ষার্থীদের অভিভাবকরা। এছাড়াও করোনার উপসর্গের কারণে বেশ কয়েকজন শিক্ষার্থী বিদ্যালয়ে অনুপস্থিত আছে।

রোববার বগুড়া জিলা স্কুলের প্রধার শিক্ষক বলেন, করোনায় পজিটিভ শিক্ষার্থীদের কাছ থেকে সংক্রমণ যাতে অন্য শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে না ছড়ায়, সেজন্য বিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। বিচ্ছিন্নভাবে দুই একজন আক্রান্ত হলেও এখনো আশঙ্কা করার মতো পরিস্থিতি তৈরি হয়নি। স্বাস্থ্যবিধি মেনে চললে সংক্রমণ উদ্বেগজনক হারে ছড়ানোর কোনো আশঙ্কা নেই।

জেলা প্রশাসক মো. জিয়াউল হক বলেন, স্কুলের প্রধান শিক্ষক ও অভিভাবকদের সতর্ক থাকতে হবে। করোনা সংক্রমণের হার নিম্নমুখী হওয়ায় কেউ আর স্বাস্থ্যবিধি মানছেন না। তবে বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নজরদারিতে রাখতে প্রয়োজনে মোবাইল কোর্ট দিয়ে অবস্থার উন্নতি করতে হবে। যদি কোনো শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না পড়ে সেজন্য সকলকে সচেতন হতে হবে। স্কুল খোলার আগে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে দিকনির্দেশনা দেয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. গাউসুল আজিম বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সামনে যারা ফেরি করে খাবার বিক্রি করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। শিক্ষক ও অভিভাবকদের সচেতন থাকাতে হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত