ঢাকা, রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

জামালপুরে করোনা শনাক্তের হার শূন্য

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪২  
আপডেট :
 ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৬

জামালপুরে করোনা শনাক্তের হার শূন্য
প্রতীকী ছবি
জামালপুর প্রতিনিধি

জামালপুরে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার শূন্যতে নেমেছে। জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

২৫০ শয্যাবিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় জামালপুরের ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ময়মনসিংহে আরটিপিসিআর ল্যাবে ২০টি ও জামালপুরে ৮টি এন্টিজেন টেস্ট করা হয়। এতে কেউ শনাক্ত হয়নি। ফলে গত ২৪ ঘন্টায় জামালপুরে করোনায় শনাক্তের হার শূন্যের কোঠায় নেমেছে।

জামালপুরে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৮ হাজার ৭৩০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হন ৫ হাজার ১৪৬ জন। শনাক্তের গড় হার ১৩.২৮%। আর সুস্থ হয়েছেন ৫ হাজার ৫ জন। সুস্থতার শতকরা হার ৯৭.২৬%। জেলায় করোনায় মৃত্যু হয়েছে ৯৪ জনের। মৃত্যুর শতকরা হার ১.৮২%।

বর্তমানে চিকিৎসা নিচ্ছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জন, জামালপুর কোভিট ইউনিটে ৪ জন, হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন জেলার আরও ৩৬ জন।

ডা. মাহফুজুর রহমান জানান, জেলার সকল চিকিৎসক, নার্স, স্বাস্থ্য বিভাগের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীর সমন্বয়ে কাজ করায় করোনা শনাক্তের হার শূন্যের কোঠায় নেমেছে। জামালপুর জেনারেল হাসপাতালসহ জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক, নার্স ও মেডিকেল টেকনোলজিসের শূন্য পদ পূরণ করা হলে জেলার স্বাস্থ্যসেবার চিত্র আরও উন্নতি হবে বলে মনে করেন এই কর্মকর্তা।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত