ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে গীতিনাট্য

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ০১ অক্টোবর ২০২১, ২১:৫৫

লক্ষ্মীপুরে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে গীতিনাট্য
ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে গীতিনাট্য (বাঙালির মহানির্মাণ) পরিবেশন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় লক্ষ্মীপুর টাউনহলে স্থানীয় শিল্পীদের নাচ-গান ও নাটকের মধ্যদিকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরে এ গীতিনাট্য পরিবেশন করা হয়। শত শত শিক্ষার্থী গভীর মনযোগ সহকারে উপভোগ করেন গীতিনাট্যটি।

শিক্ষা ও গবেষণামূলক সংগঠন ‘আমরা ক’জন মুজিব সেনা’র উদ্যোগে কবি মুজতবা আল মামুনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপচার্য (শিক্ষা) ড. এ এস এম মাকছুদ কামাল। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এ এফ জসীম উদ্দিন আহমদ।

এ সময় অন্যান্যের মধ্যে আরও অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. হাছান শাফী, প্রফেসর মাইন উদ্দিন পাঠান, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক ও বাংলা একাডেমির উপ-পরিচালক ড. শাহাদাৎ হোসেন নিপু, সাঈদ আহমেদ বাবু ও সৈয়দ আবু তোহা।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গঠন ও বিশ্বনেতার মর্যাদার আসন অর্জনের বিষয়ে আলোকপাত করেন। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শ লালন ও তাদের শিক্ষায় নিজেদের গড়ে তোলার স্বপ্ন নিয়ে জাগ্রত হতে শিক্ষার্থী ও তরুণ প্রজম্মের প্রতি আহ্বান জানান প্রধান অতিথি। পরে বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ী ২৫ জনকে সনদসহ পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত