ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সাড়ে ১৩ লাখ টাকার বিদেশি মুদ্রা নিয়ে উধাও, গ্রেপ্তার ভুয়া ব্যাংক কর্মকর্তা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২১, ০০:১৯

সাড়ে ১৩ লাখ টাকার বিদেশি মুদ্রা নিয়ে উধাও, গ্রেপ্তার ভুয়া ব্যাংক কর্মকর্তা
ছবি- প্রতিনিধি

নিজেকে প্রাইম ব্যাংকের কর্মকর্তা পরিচয় দেন সাবের হোসেন প্রকাশ নুরুল হুদা। এই পরিচয় ব্যবহার করে সখ্যতা গড়ে তুলে চট্টগ্রাম নগরীর লালদিঘী এলাকার সিলভার মানি এক্সচেঞ্জ লিমিটেডের মালিক রিমন বড়ুয়ার সাথে। শুধু তাই নয়, বিভিন্ন সময় বিদেশি মুদ্রা ভাঙ্গিয়ে বিশ্বাসযোগ্যতাও অর্জন করে। পরে সুযোগ বুঝে ১৫ হাজার ডলার ও ২ হাজার সৌদি রিয়াল আত্মসাত করে পালিয়ে যায় ভুয়া এই ব্যাংক কর্মকর্তা।

নোয়াখালীর বসুরহাট পৌরসভার রুপালী চত্তর থেকে গত ৫ অক্টোবর রাত আড়াইটার দিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের সদস্যরা (পিবিআই) তাকে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে আত্মসাতকৃত সাড়ে ১৩ লাখ টাকার মধ্যে ৮ লাখ ৪৯ হাজার টাকা উদ্ধার করা হয়।

মঙ্গলবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন পিবিআইর পুলিশ সুপার নাইমা সুলতানা।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে সাবের হোসেন প্রতারণার মাধ্যমে মুদ্রা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করে এবং প্রতারণাকৃত এসব ডলার ও রিয়াল নগরীর রিয়াজউদ্দিন বাজার, আগ্রাবাদ ও ঢাকার পল্টন থেকে ভাঙ্গিয়ে নিজের ব্যাংক অ্যাকাউন্ট ও কতিপয় লোকের কাছে গচ্ছিত রাখে। পরে পিবিআই আসামি সাবের হোসেনের ব্যংক অ্যাকাউন্ট (অ্যাকাউন্ট নং-০৯৬৩০০০১০৫, স্ট্যান্ডার্ড ব্যাংক , ফেনী শাখা) থেকে ৮ লাখ ৪৯ হাজার টাকা জব্দ করা হয়।

পিবিআই জানায়, গত ২৭ জুন দুপুরে ঘটনার শুরু। আসামি সাবের হোসেন মুঠোফোনে ১৫ হাজার ডলার ও ২ হাজার সৌদি রিয়াল বিনিময় করার কথা জানায়। রিমন দোকানে না থাকায় ছোট ভাইকে দিয়ে আসামির সাবেরের কথা অনুযায়ী পাশের অগ্রণী ব্যাংকে পাঠান। সেই মুদ্রাগুলো নিয়ে ক্যাশ করার কথা বলে ব্যাংকের পিছনের দরজা দিয়ে কৌশলে পালিয়ে যায়।

সে ব্যাংক থেকে না ফিরলে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়। তার প্রতারণা বুঝতে পেরে রিমন বাদি হয়ে কোতোয়ালী থানায় অভিযোগ করে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে কোন সমাধানে আসতে না পারায় তা পিবিআইকে হস্তান্তর করে কোতোয়ালী থানা পুলিশ। পিবিআই তদন্তে নেমে মোবাইল ফোনের সূত্র ধরে নোয়াখালীর বসুরহাট পৌরসভার রুপালী চত্বর থেকে প্রতারক সাবের হোসেনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ শুরু করে। তার বিষয়ে তদন্ত চলমান রয়েছে বলেও জানায় পিবিআই।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত