ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

হাজীগঞ্জে মন্দিরে হামলা-সংঘর্ষ: তদন্ত কমিটি গঠন

  চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ১৬:৫৮  
আপডেট :
 ১৪ অক্টোবর ২০২১, ১৭:১৪

হাজীগঞ্জে মন্দিরে হামলা-সংঘর্ষ: তদন্ত কমিটি গঠন

চাঁদপুরের হাজীগঞ্জে মন্দিরে হামলা ও ভাঙচুর এবং হামলাকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় একটি তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে গঠিত পাঁচ সদস্যের এ কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার সকালে কুমিল্লায় নানুয়া দিঘীর পাড় পূজামণ্ডপে কোরআন অবমাননার কথিত অভিযোগে বেশ কিছু মন্দির ও মণ্ডপে হামলার ঘটনা ঘটে। পরে পুলিশের সঙ্গে সংঘর্ষে উত্তেজনাকর পরিস্থিতিতে শহরে বিজিবি মোতায়েন করা হয়।

এ ঘটনার জেরে বুধবার এশার নামাজের পর হাজীগঞ্জ বিশ্বরোড চৌরাস্তা এলাকা থেকে স্থানীয় মুসল্লিরা বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিলটি হাজীগঞ্জ বাজারের প্রধান সড়কে দু’বার প্রদক্ষিণ শেষে ৩য় বার বাজারের পূর্ব দিকে যাওয়ার পথে হঠাৎ মিছিল থেকে লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া (ত্রীনয়নী) পূজামণ্ডপে হামলা চালানো হয়। পরে পুলিশ ও মুসল্লিদের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল ছোড়ে। এ সময় ঘটনাস্থলেই তিন জন নিহতের খবর পাওয়া যায়। সংঘর্ষে পুলিশ, সাংবাদিক ও বিক্ষুব্ধ জনতাসহ প্রায় ৬০ জন কমবেশি আহত হন।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, নিহতরা হলেন- হাজীগঞ্জ উপজেলার বড়কুল ইউনিয়নের রায়চোঁ গ্রামের আলামিন (১৮), উপজেলার রান্ধুনীমুড়া সেকান্দার আলী বেপারীবাড়ির ফজলুল হকের একমাত্র ছেলে ইয়াছিন হোসেন হৃদয় (১৫) ও বাবলু (২৮) নামের এক ব্যক্তি।

এ ঘটনার পর এদিন রাতেই হাজীগঞ্জ পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বহাল থাকবে।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিজিবি মোতায়েন করা হয়েছে পৌর এলাকায়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত