ঢাকা, রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

ফেরি চলাচল ব্যাহত, মহাসড়কে দীর্ঘ যানজট

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ১৮:৫৩

ফেরি চলাচল ব্যাহত, মহাসড়কে দীর্ঘ যানজট
ছবি: প্রতিনিধি
রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গত মাসের শুরু থেকে পানির স্তর নিচে নেমে যাওয়ায় নাব্যতা সঙ্কট দেখা দিয়েছে। এছাড়া ফেরি চলাচলের চ্যানেলে পলি পড়ে ভরাট হওয়ায় নাব্যতা সঙ্কটে যানবাহন বোঝাই করে ফেরি চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। এতে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। ফেরিগুলোকে চলতে হচ্ছে ধীরগতিতে।

রোববার সাপ্তাহিক ছুটির দিন হওয়ার কারণে যানবাহনের চাপ বেড়েছে কয়েকগুন। এক সপ্তাহ ধরে দৌলতদিয়া ও গোয়ালন্দমোড় মহাসড়কে লেগে আছে যানজট। এতে চরম দুর্ভোগে পড়েছেন চালক ও যাত্রীরা।

এ নৌরুট পার হতে এসে রাতে মহাসড়কে খোলা আকাশের নিচে যানজটে বসে সিরিয়ালে পড়ে থেকে ভোগান্তি বাড়ছে চালক ও যাত্রীদের।

রোববার দৌলতদিয়া ও গোয়ালন্দমোড় মহাসড়কে ৭ থেকে ৮ শতাধিক যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। কাচামালবাহী ট্রাকগুলো সময়মতো গন্তব্যে পৌঁছতে না পেরে ভোগান্তিতে পড়েছে চালকেরা। যানবাহনের মধ্যে ট্রাক, যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের সংখ্যাই বেশি দেখা গেছে।

এদিকে ৭ নং ফেরিঘাটসহ নদীর বিভিন্ন অংশে তিনটি ড্রেজার দিয়ে পলি অপসারণ করা হচ্ছে। অতিরিক্ত যানবাহনের চাপ ও ফেরি চলাচলে ধীরগতির কারণে আগের চাইতে যানবাহন পারাপার কমে গেছে কয়েকগুন। যার দলে যানজট কমছেই না।

বিআইডব্লিউটিসি’র সহকারী ব্যবস্থাপক মজিুবুর রহমান জানান, ফেরির সংখ্যা বেশি থাকলেও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচলের চ্যানেলে পলি জমে নাব্যতা সঙ্কট দেখা দিয়েছে। এতে ফেরিগুলোকে ধীরগতিতে চলতে হচ্ছে, সময় ব্যয় হচ্ছে বেশি। এ কারণে কয়েকদিন ধরে যানজট হচ্ছে। আজ রোববার এ নৌরুটে ১৯টি ফেরি চলাচল করছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত