ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

বাবাকে কুপিয়ে হত্যা করেছে ছেলে

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ১৪:২৪

বাবাকে কুপিয়ে হত্যা করেছে ছেলে
ছবি: প্রতীকী

সাভারের আশুলিয়ায় বাবাকে কুপিয়ে হত্যা করেছে তার মানসিক প্রতিবন্ধী ছেলে। ভোর রাতে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের কোনাপাড়ার ফকিরবাড়ি এলাকায় এঘটনা ঘটে।

পুলিশ জানায়, মঙ্গলবার ভোর রাতে নিজ বাড়িতে নুর মোহাম্মদ নামের (৭০) ওই ব্যক্তিকে কুপিয়ে গুরুতর আহত করে ছেলে আজিজুল ইসলাম। পরে পরিবারের সদস্যরা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পরে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করে। এঘটনার পর থেকে পলাতক রয়েছে ঘাতক ছেলে।

আফাজ উদ্দিনের ভগ্নিপতি আব্দুল বাতেন বলেন, দীর্ঘদিন ধরে আফাজ উদ্দিন মানসিকভাবে অসুস্থ। ঢাকার ধানমন্ডিতে এক চিকিৎসকের কাছে চিকিৎসা চলছিল। কিন্তু কোনো উন্নতি নেই। কখনো একদম স্বাভাবিক মানুষের মতো, আবার কখনো আবোলতাবাল কথা বলে উলঙ্গ হয়ে ঘুরে বেড়াতো সে। আফাজ উদ্দিনকে প্রায় ১০ বছর আগে বিয়ে করোনো হয়। তার এক মেয়ে ও এক ছেলে। তার স্ত্রীর সঙ্গে তেমন ঘুমাতো না। তাই আমার শ্বশুর বেশিরভাগ ছেলে আফাজের সঙ্গেই ঘুমাতেন। কিন্তু এমন ঘটনা ঘটাবে আমরা ধারণা করতে পারিনি।

পুলিশ আরও জানায়, ঘাতক আফাজ উদ্দিন মানসিক ভারসাম্যহীন ছিল। ২০০৬ সাল থেকে পরিবার তার চিকিৎসা করে যাচ্ছে বলে জানা গেছে। আফাজ মানসিক ভারসাম্যহীন হওয়ায় বাবা নুর মোহাম্মদ তার পাশে থাকতেন। প্রতিদিনের ন্যায় গতকাল নুর মোহাম্মদ ছেলে আফাজের কক্ষে বাড়ির দ্বিতীয় তলায় ঘুমাতে যায়। কিন্তু ভোর রাতে আফাজ বটি দা দিয়ে গলার পিছনে আঘাত করে বাবার। এসময় গোঙানির শব্দ শুনে পরিবারের অন্য সদস্যরা আফাজের ঘরে গেলে নুর মোহাম্মদের রক্ষাক্ত দেহ দেখতে পান। তবে এর আগেই আফাজ ঘর থেকে বেরিয়ে যায়। পরে নুর মোহাম্মদকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আশুলিয়া থানার এসআই কাউসার হামিদ জানান, এ ব্যাপারে নিহতের পরিবারের কেউ মামলা করতে চাচ্ছেন না। উর্ধতন কর্মকর্তাদের সাথে আলাপ করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত