ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ফের অনশনে

  নিজস্ব প্রতিনিধি

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ১২:৩২

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ফের অনশনে
ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা ফারহানা ইয়াসমিনের স্থায়ী বহিষ্কারের দাবিতে শিক্ষার্থীরা আবার আমরণ অনশনে বসেছেন। এতে ক্যাম্পাস আবারও উত্তপ্ত হয়ে উঠেছে।

ওই শিক্ষিকা ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়া পর থেকে তার বিরুদ্ধে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দেয়া আশ্বাসে তারা আন্দোলন স্থগিত করে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পর শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য সিন্ডিকেট সভা বসলেও সেখান থেকে অভিযুক্ত শিক্ষিকার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর থেকেই আবারও অনশনের মধ্যে দিয়ে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলছেন, বৃহস্পতিবার (২১ অক্টোবর) তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পর শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য সিন্ডিকেট সভা বসে। তবে অভিযুক্ত শিক্ষিকার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে কথা বলার জন্য বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য আব্দুল লতিফের মোবাইলে কয়েক দফা কল করা হলেও তিনি রিসিভ করেননি।

গত বৃহস্পতিবার বিকেলে এ ঘটনায় গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সোহরাব আলীর কাছে প্রতিবেদন জমা দেন। শুক্রবার বিকাল ৪টার দিকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ঢাকার ধানমন্ডিস্থ আবাসিক ভবনের কার্যালয়ে সিন্ডিকেট সভা শুরু হয়। টানা ৩ ঘণ্টা সভা হলেও কোনো সিদ্ধান্ত ছাড়াই রাত সাড়ে ৭টার দিকে তা শেষ হয়।

বাংলাদেশ জার্নাল/ জেবি

  • সর্বশেষ
  • পঠিত