ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

মেয়রের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ১৭:২০  
আপডেট :
 ২৩ অক্টোবর ২০২১, ১৭:২৪

মেয়রের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন
ফাইল ছবি

নরসিংদীর মাধবদী আওয়ামীলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় মাধবদী পৌরসভার মেয়রের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মাধবদী পৌরসভার কাউন্সিলরবৃন্দ।

শনিবার দুপুরে মাধবদী পৌর মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে পৌরসভার মেয়র হাজী মো : মোশারফ হোসেন প্রধানের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যে মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌরসভার ৩ নং ওয়াডের কাউন্সিলর মো মনিরুজ্জামান পাঠান বলেন, সাবেক কাউন্সিলর মোহাম্মদ আনোয়ার হোসেন রাজণৈতিক ভাবে প্রতিহত করতে প্রতিহিংসার বসিবত হয়ে বর্তমান মেয়র হাজী মো. মোশাররফ হোসেনের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্র মূলক মামলা দায়ের করেন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন,পৌরসভার সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন ও জাকারিয়া এই দুই ভাইয়ের নেতৃত্বে চলতি বছরের ১৬ই জুন মেয়রের বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক স্লোগান দিতে দিতে আক্রমণাত্মক ভঙ্গিতে পৌর ভবনের দিকে অগ্রসর হতে থাকে। ওই সময় পৌরসভার সামনে এসে সাবেক কাউন্সিলর জাকারিয়া অস্ত্র প্রদর্শন করেন। ওই সময় সাধারণ জনতা প্রতিরোধ করেন। তখন জনতার ধাওয়া খেয়ে পালানোর সময় জাকারিয়া আত্মঘাতী ভাবে আক্রান্ত হয়। ওই ঘটনায় মেয়র মোশারফ হোসেনকে রাজনৈতিকভাবে ঘায়েল করতে মামলায় ফাঁসানোর অপচেষ্টা চালাচ্ছে।

সংবাদ সম্মেলন থেকে এই মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একই সাথে অবিলম্বে এই মামলাটি প্রত্যাহারের দাবী জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাধবদী শহর আওয়ামীলীগের সভাপতি সালাহউদ্দিন আহমেদ, মাধবদী পৌরসভার প্যানেল মেয়র ও ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শেখ ফরিদ, ১ নং ওয়ার্ডের কাউন্সিলর পরিমল ঘোষ, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ রাজিব, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর হেলাল উদ্দিন, ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর হায়দার আলী, ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর গৌতম ঘোষ, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর দেলোয়ার হোসেন, ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ নওশের ও সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলরবৃন্দ। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন এবং ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন নিয়ে মতবিনিময় সভায় দাওয়াত দেয়া না দেয়াকে কেন্দ্র করে মাধবদী মেয়র মোশারফ হোসেন মানিক ও সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেনের বাকবিতন্ডা হয়। পরে সেখান থেকে মেয়র চলে যায়। মেয়র ও তার সমর্থরা যাওয়ার সময় ছাত্রলীগের সভাপতি মাসুদ মেয়র সমর্থকদের কটুক্তি করেন। এনিয়ে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত