ঢাকা, শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৫৯ মিনিট আগে

পরীমনির রিমান্ডের বিষয়ে বিচারকদের ব্যাখ্যা এক সপ্তাহ পেছালো

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ১৪:০৯  
আপডেট :
 ২৪ অক্টোবর ২০২১, ১৫:১৭

পরীমনির রিমান্ডের বিষয়ে বিচারকদের ব্যাখ্যা এক সপ্তাহ পেছালো
পরীমনির ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

পরীমনির ‍দ্বিতীয় ও তৃতীয় দফা রিমান্ড মঞ্জুরের বিষয়ে দুই বিচারকের ব্যাখ্যা দেওয়া সময় এক সপ্তাহ পেছালো। ঢাকার দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও তদন্ত কর্মকর্তার রোববার হাইকোর্টে এ বিষয়ে ব্যাখ্যা দেয়ার কথা ছিল। তবে দুই বিচারকের আইনজীবী এক সপ্তাহ (নট দিজ উইক) সময়ের আরজি জানানোয় রোববার শুনানি হয়নি।

এই আরজির পরিপ্রেক্ষিতে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ সময় মঞ্জুর করেন।

গত ২৯ সেপ্টেম্বর হাইকোর্ট বলেছিলেন, দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে আবার ব্যাখ্যা দিতে হবে। এ জন্য সময় দেয়া হচ্ছে। বিষয়টি ২৪ অক্টোবর পরবর্তী আদেশের জন্য আসবে। তদন্ত কর্মকর্তাকেও (কাজী গোলাম মোস্তাফা) ধার্য তারিখের মধ্যে (২৪ অক্টোবর) ব্যাখ্যা দিতে বলেন হাইকোর্ট।

হাইকোর্টের একই বেঞ্চের আজকের কার্যতালিকায় পরীমনির আবেদনটি আদেশের জন্য ১২ নম্বর ক্রমিকে ওঠে। মামলায় জজ আদালতে জামিন আবেদন দেরিতে শুনানির জন্য রাখা নিয়ে পরীমনি হাইকোর্টে এই আবেদন করেছিলেন।

আদালতের কার্যক্রম শুরু হলে দুই বিচারকের পক্ষে আইনজীবী আবদুল আলীম মিয়া জুয়েল এক সপ্তাহ সময়ের আরজি জানান। আদালত তা মঞ্জুর করেন। এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

পরে দুই বিচারকের আইনজীবী আবদুল আলীম মিয়া জুয়েল বলেন, দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের লিখিত ব্যাখ্যা দাখিলের জন্য এক সপ্তাহ সময় চাওয়া হয়। আদালত এক সপ্তাহ সময় মঞ্জুর করেন। এর মধ্যে লিখিত ব্যাখ্যা আদালতে দাখিল করা হবে।

যে দুই বিচারককে ব্যাখ্যা দিতে বলা হয়েছে, তারা হলেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত