ঢাকা, শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৩৭ মিনিট আগে

ফেসবুকে ভুয়া ভিডিও দিয়ে গুজব, যুবক গ্রেপ্তার

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ১৯:২৩  
আপডেট :
 ২৪ অক্টোবর ২০২১, ১৯:২৫

ফেসবুকে ভুয়া ভিডিও দিয়ে গুজব, যুবক গ্রেপ্তার
ছবি: প্রতিনিধি
চট্টগ্রাম প্রতিনিধি

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে চট্টগ্রামে রিমন শীল (২০) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তিনি কর্ণফুলীর ফকিরনীরহাট শাহামীরপুর এলাকার বিজয় শীলের ছেলে।

রোববার নগরীর কোতোয়ালী থানায় তাকে হস্তান্তর করা হয়। এর আগে শনিবার দিবাগত রাতে নগরীর কোতোয়ালী মোড় এলাকায় অভিযান চালিয়ে রিমন শীলকে গ্রেপ্তার করে র‍্যাব। বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার।

র‍্যাব জানায়, গত ১৬ মে রাজধানী পল্লবীর ‘সাহিনুদ্দীন’ হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর ‘যতন সাহা’ হত্যাকাণ্ড বলে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করার উদ্দেশে অপপ্রচারের প্রচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া যায়। যার প্রেক্ষিতে চট্টগ্রামে ব্যাপক গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। এক পর্যায়ে অভিযান পরিচালনা করে রিমন শীলকে আটক করা হয়।

র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজধানীর পল্লবীর সাহিনুদ্দীন হত্যাকাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে গুজব ছড়ানোর কথা স্বীকার করেছে রিমন। সে সর্বপ্রথম এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে নগরের কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত