ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

৯২ লাখ টাকার ইলিশসহ ব্যবসায়ী আটক

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২১, ১৫:০০  
আপডেট :
 ২৫ অক্টোবর ২০২১, ১৫:০৪

৯২ লাখ টাকার ইলিশসহ ব্যবসায়ী আটক
আটক সাইফুল ইসলাম। ছবি: প্রতিনিধি

চট্টগ্রাম নগরের হালিশহর এলাকায় অভিযান চালিয়ে ১১ হাজার ৫শ’ ৭৮ কেজি ইলিশসহ মো. সাইফুল ইসলাম (৫২) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব।

সোমবার বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। এরআগে রোববার হালিশহরের ফুল চৌধুরী পাড়ার একটি ভাড়া বাসা থেকে তাকে আটক করা হয়। আটক সাইফুল উত্তর হালিশহর শাহজাহান বেকারী এলাকার মৃত মো. ইদ্রিসের ছেলে।

র‌্যাব জানায়, গত ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত মা ইলিশ সংরক্ষণের উদ্দেশ্যে সব ধরনের ইলিশ আহরণ, ক্রয়-বিক্রয়, পরিবহন, সরকারি প্রজ্ঞাপন দ্বারা নিষিদ্ধ করা হয়। প্রজ্ঞাপন জারীর পর থেকেই ইলিশের উৎপাদন বাড়াতে ও ডিম ছাড়ার সুযোগ করে দিতে মা ইলিশ রক্ষায় র‌্যাব এ বিষয়ে ব্যাপক গোয়েন্দা নজরদারির মাধ্যমে নিয়মিত অভিযান চালিয়ে যাচ্ছে।

সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হালিশহর থানা এলাকা থেকে ১১ হাজার ৫শ’ ৭৮ কেজি ইলিশসহ সাইফুল ইসলামকে আটক করা হয়। জব্দকৃত ইলিশগুলোর আনুমানিক মূল্য ৯২ লাখ টাকা। আটক ব্যক্তির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্যে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত