ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

জেএমসেন হলে হামলার ঘটনায় ১৬ জন রিমান্ডে

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২১, ১৮:৪৬

জেএমসেন হলে হামলার ঘটনায় ১৬ জন রিমান্ডে
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের জেএমসেন হলে হামলায় পুলিশের দায়ের করা মামলায় গ্রেপ্তার ১৬ জনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজা এ আদেশ দেন৷ বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুল হাসান।

তিনি বলেন, পূজামণ্ডপের ব্যানার-পোস্টার ছেঁড়াসহ পুলিশের ওপর হামলার অভিযোগে কোতোয়ালী থানায় দায়ের করা মামলায় ১৬ আসামিকে জিজ্ঞাসাবাদ করতে ৭ দিন করে রিমান্ডের আবেদন জানানো হয়। শুনানি শেষে আদালত প্রত্যেক আসামির একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

রিমান্ডে নেয়া আসামিরা হলেন, দেলোয়ার হোসেন, মাসুদ পারভেজ, মো. হুমায়ুন, জাবেদুল ইসলাম, ইফতেখার উদ্দিন, তৌহিদুল আলম, খালিদ বিন ওয়ালিদ, সৈয়দ মঈন উদ্দিন, মো. রাসেল, ওমর ফারুক, নুরুল ইসলাম, মো. সোহাগ, আইয়ুব আলী, আমির হোসেন ও খোরশেদ আলম।

এর আগে গত ১৫ অক্টোবর জুমার নামাজের পর নগরের আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সামনে একটি প্রতিবাদ সমাবেশ থেকে একদল লোক জেএমসেন হল পূজামণ্ডপের গেট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা চালায়। এ সময় তারা ঢিল ছুড়ে এবং মণ্ডপের ব্যানার ছিঁড়ে ফেলে। ফাঁকা গুলি ছুড়ে এবং লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ ।

এ ঘটনায় পর দিন ১৬ অক্টোবর ৮৩ জনের নাম উল্লেখ করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন থানার এসআই আকাশ মাহমুদ ফরিদ। মামলায় অজ্ঞাতনামা আরও অন্তত ৫০০ জনকে আসামি করা হয়।

পরে উক্ত মামলায় যুব অধিকার পরিষদের ৯ নেতাকর্মীসহ ১০০ জনকে গ্রেপ্তার করে পুলিশ; এর মধ্যে হাবিবুল্লাহ মিজান নামের একজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত