ঢাকা, শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

বকেয়া বেতনের দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২১, ১৯:২৮

বকেয়া বেতনের দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ
ছবি: প্রতিনিধি
গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরের সালনা এলাকায় শ্যামলী গার্মেন্টসের শ্রমিকদের দুই মাসের ও কর্মকর্তাদের পাঁচ মাসের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দীর্ঘ যানজটের তৈরি হয়।

বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তাদের আন্দোলন চলে। কারখানার শ্রমিক মো. সোহেল রানা জানান, এ চলতি মাসসহ ওই প্রতিষ্ঠানের শ্রমিকদের ২ মাসের বেতন বকেয়া রয়েছে। বারবার বেতন দেয়ার কথা বললেও কর্তৃপক্ষ বেতন দিতে কালক্ষেপণ করছে।

‘সর্বশেষ চলতি মাসের ২৫ তারিখ বকেয়া বেতন দেয়ার কথা থাকলেও কর্তৃপক্ষ বেতন দেয়নি। পরে তারা দুপুর আড়াইটা থেকে পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে। সন্ধ্যা পর্যন্ত তাদের আন্দোলন চলে।’

গাজীপুর মহানগর পুলিশের উপ-কশিমনার মো. জাকির হাসান জানান, চলতি মাসসহ বিগত সেপ্টেম্বরের বেতন বকেয়া রয়েছে। প্রতি মাসের ১০ তারিখে বেতন দেয়ার কথা থাকলেও তা পরিশোধ করতে পারেনি কর্তৃপক্ষ। সর্বশেষ ২৫ অক্টোবর বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে তাদের পাওনাদি না দেয়ায় বুধবার দুপুরে কারখানার শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করে।

এক পর্যায়ে দুপুর তিনটার দিকে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করে রাখে। পরে বুধবার সন্ধ্যায় আগামি সোমবার তাদের বকেয়া পরিশোধ করার ঘোষণা করা হলেও তারা তা মানেনি। সন্ধ্যা ৬টার দিকেও আলোচনা চলছিল বলে জানান জাকির হাসান।

গাজীপুর সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, মহাসড়ক অবরোধ করে রাখায় যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে শ্রমিকদের সঙ্গে কথা বলছে। এ ব্যাপারে কথা বলার মতো কারখানায় কাউকে পাওয়া যায়নি। ওই প্রতিষ্ঠানের মালিকের সাথে ফোনে যোগাযোগ করতে চাইলে তাকেও পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত