ঢাকা, শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

কলেজের সহকারী অধ্যাপকের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২১, ০২:১৩

কলেজের সহকারী অধ্যাপকের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা
হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের বাহুবল অনার্স কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ রকিব ওরফে রকিবুল ইসলাম (৪০) ও তার এক সহযোগীর বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। গত ৪ অক্টোবর এ ব্যাপারে নির্যাতিতা ওই ছাত্রী বাদী হয়ে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ মামলা দায়ের করেন। বিচারক সুদিপ্ত দাস মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে

পরবর্তী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করতে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন।

মামলা সূত্রে জানা যায়, বাহুবল অনার্স কলেজে লেখাপড়া ও স্থানীয় একটি ডায়াগনস্টিক সেন্টারের অভ্যর্থনায় চাকুরীর সুবাদে ওই ছাত্রীর সাথে পরিচয় হয় বড়ইউড়ি এলাকার মেন্দি মিয়ার পুত্র নাজিম মিয়া (২৬) ও বাহুবল এলাকার আব্দুস ছাত্তারের পুত্র বাহুবল অনার্স কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ রকিব ওরফে রকিবুল ইসলামের। গত ২৫ সেপ্টেম্বর সকাল ১১টায় ওই ছাত্রীকে ফুসলিয়ে নিজ বাড়িতে নিয়ে যান রকিবুল ইসলাম রকিব। সেখানে তার সহযোগিতায় নাজিম মিয়া ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় সে বাঁধা দিলে তাকে মারপিট করা হয়। একপর্যায়ে স্থানীয়রা এগিয়ে আসলে রক্ষা পায় সে।

নির্যাতিতা ছাত্রী এ প্রতিনিধিকে বলেন, ‘বাহুবল অনার্স কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ রকিব ওরফে রকিবুল ইসলামের সরাসরি সহযোগিতায় নাজিম মিয়া আমাকে তুলে নিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। এ সময় ধর্ষণে বাধা দেয়ায় তারা আমাকে মারপিট করেছে। আমি গুরুতর আহত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছি। পরে বিষয়টি কাউকে না জানাতে আমাকে হুমকি দেয়া হয়েছে। সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরে কোন প্রতিকার না পেয়ে অবশেষে আমি আদালতের দারস্থ হয়েছি, আমি ন্যায় বিচার প্রার্থী।'

এ ব্যাপারে, অভিযুক্ত সহকারী অধ্যাপকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কি মামলা আমি মামলার বাদীকে তো চিনিইনা। এমনকি এ ঘটনার বিষয়ে তিনি অবগত নন, এটি সম্পূর্ণ পরিকল্পিত।

কলেজ গভর্নিং বডির সভাপতি ও বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা মহুয়া শারমিন ফাতেমার সাথে যোগাযোগ করা হলে, ব্যস্ততা থাকায় এ বিষয়ে কথা বলতে রাজি হননি তিনি।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত