ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

প্রাথমিক শিক্ষকদের পেনশন নিয়ে বড় সুখবর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২১, ১৪:৪৩

জটিলতা না থাকলে শিক্ষকদের পেনশন যথা সময়ে
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, প্রাথমিক স্তরে যেসব শিক্ষকের চাকরি সংক্রান্ত কোনো সমস্যা বা জটিলতা নেই, তাদের পেনশন যথাসময়ে মঞ্জুর করা হচ্ছে।

সোমবার সংসদে গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারীর এক প্রশ্নের জবাবে গণশিক্ষা প্রতিমন্ত্রী এ কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

সংসদ মো. জাকির হোসেন বলেন, প্রাথমিক স্তরে যেসব শিক্ষকের চাকরি সংক্রান্ত কোনো সমস্যা বা জটিলতা নেই, তাদের পেনশন যথাসময়ে মঞ্জুর করা হচ্ছে। এছাড়াও তাদের অবসর ভাতা ইএফটির মাধ্যমে প্রদান করা হচ্ছে। নব জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কিছু শিক্ষকের চাকরি এবং বেতন-ভাতা নির্ধারণজনিত সমস্যার কারণে তারা অতিরিক্ত গৃহীত অর্থ সরকারি কোষাগারে জমাদান ফেরত দিয়ে তাদের পেনশন নিচ্ছেন না।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আরও বলেন, প্রাথমিক শিক্ষার মাঠ প্রশাসন দ্রুত সময়ের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে সব অবসর ভাতা মঞ্জুর করেন। পেনশন কেস প্রক্রিয়াকরণে সহায়তা প্রদানের জন্য মন্ত্রণালয়, অধিদপ্তর ও জেলা পর্যায়ে কল্যাণ কর্মকর্তাও নিয়োগ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত