ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ভুয়া দলিলে জমি বিক্রি, আওয়ামী লীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২১, ১৬:৪০

ভুয়া দলিলে জমি বিক্রি, আওয়ামী লীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
ছবি: প্রতিনিধি

ঢাকার সাভারে ভুয়া দলিল করে প্রায় দেড়’শ কোটি টাকার জমি বিক্রি করার অভিযোগে বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে বন বিভাগ।

এ ঘটনায় ১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলাটি তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

অভিযুক্তরা হলেন, বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. হালিম (৬৩), তার ভাই আব্দুল মালেক (৭৪), ভাতিজা মো. মোক্তার হোসেন (৪৪), সহযোগী মো. কবির হোসেন হাওলাদার (৬৯) ও আবাসন প্রতিষ্ঠান গ্লোরিয়াস ল্যান্ডস এন্ড ডেভেলপমেন্ট লিমিটেডের মালিক এ কে এম মজিবুল হক (৭৫)।

মামলা দায়েরের পর সিআইডি গত রোববার রাতে মোক্তার হোসেনকে গ্রেপ্তার করে।

ঢাকা বন বিভাগের কালিয়াকৈর রেঞ্জের বাড়ইপাড়া বিটের ফরেস্টার মো. শহীদুল আলম জানান, সাভারের বিরুলিয়া এলাকায় বন বিভাগের সরকারি প্রায় ২ একর জমি ভুয়া দলিল বানিয়ে আবাসন প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেন বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. হালিম ও তার সহযোগীরা। বিক্রি করে দেয়া বন বিভাগের জমির মূল্য দেড়শ কোটি টাকার উপরে।

সাভার সাব-বন বিটের আওতাভুক্ত কমলাপুর মৌজার সিএস ও এস এ ২২৩,২৫৩ এবং আরএস ৬৪৪, ৬৪৬,৬৪২ ও ৬৪৩ নং দাগের অন্যন্য সম্পত্তি সহ ১.৮২ একর জমির মালিক ও ভোগ দখলকারী ঢাকা বন বিভাগ।

তিনি আরও জানান, বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য গঠিত কমিটির সভাপতি আ. হালিমসহ তার সহযোগীরা এই সরকারি সম্পত্তি আত্মসাৎ করার উদ্দেশ্যে ভুয়া দলিল তৈরি করে সাভার সাব রেজিস্ট্রি অফিসে উপস্থাপন করে আম-মোক্তার নামা দলিল সম্পাদন করে। পরে তা ঢাকার গ্লোরিয়াস ল্যান্ডস এন্ড ডেভেলপমেন্ট লিমিটেডের কাছে বিক্রি করে।

সাভার মডেল থানার বিরুলিয়া ফাড়ির ইনচার্জ আব্দুল কুদ্দুস বলেন, সিআইডির আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে। একজন গ্রেপ্তার হওয়ার পর অন্যরা এখন গা ঢাকা দিয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত