ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

নির্বাচন বিধি ভঙ্গের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীর জরিমানা

  শেরপুর প্রতিনিধি

প্রকাশ : ২০ নভেম্বর ২০২১, ০৯:২৭

নির্বাচন বিধি ভঙ্গের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীর জরিমানা
ছবি: প্রতিনিধি

শেরপুরের নকলা ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্গনের দায়ে ভ্রাম্যমাণ আদালত দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করেছে।

শুক্রবার রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ উপজেলার বানেশ্বরদী ইউনিয়নে পৃথক স্থানে দুইটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদণ্ডাদেশ প্রদান করেন।

এর আগে সোমবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধি লঙ্গন করে একই পরিবহনে একাধিক মাইক বেঁধে প্রচার চালানোর ঘটনায় নৌকার প্রার্থী আঞ্জুমান আরা রুমীকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে নির্বাচনী প্রচার কার্যালয়ে আলোকসজ্জা করায় আনারস প্রতীকের প্রার্থী মাজহারুল আনোয়ার মহব্বতকেও এক হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় নকলা থানার পুলিশের সদস্য, উপজেলা ভূমি অফিসের সার্টিফিকেট পেশকার রাশেদুল কিবরিয়া রাশেদসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নির্বাচনী বিধি লঙ্গন করলে কাউকেই ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মোস্তাফিজুর রহমান।

এছাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ বলেন, নির্বাচন পরিচালনা ও সুষ্ঠভাবে সমাপ্ত করার লক্ষ্যে চলমান ইউপি নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, আগামী ২৮ নভেম্বর জেলার নকলা উপজেলায় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৯ জন ও সাধারণ সদস্য পদে ২ শত ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত