ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

হিলিতে ভোরের সূর্য ছিল কুয়াশায় ঢাকা

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ০৯:৩০  
আপডেট :
 ২৭ নভেম্বর ২০২১, ১০:০৩

হিলিতে ভোরের সূর্য ছিল কুয়াশায় ঢাকা
ছবি: সংগৃহীত

দিনাজপুরের সীমান্তবর্তী উপজেলা হিলিতে সকালের সূর্য ঢেকে আছে ঘন কুয়াশায়। ভোরে সূর্যোদয় হলেও কুয়াশার কারণে তার মুখ দেখতে পায় না হিলিবাসী। টানা চার দিন কুয়াশায় ঢাকা এই এলাকা।

শনিবার (২৭ নভেম্বর) সকাল ৭টার দিকেও হিলি ছিল ঘন কুয়াশায় ঢাকা। আজও চারদিকের রাস্তাঘাট-গাছপালা ধোঁয়াচ্ছন্ন রূপ ধারণ করে আছে। শহরের পিচঢালা সড়কগুলো ভিজে আছে মুক্তোঝরা শিশির বিন্দুতে।

ঘন কুয়াশা ও তীব্র শীতে বিপাকে পড়েছেন এলাকার শ্রমিক ও নিম্ন আয়ের মানুষরা। হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে বিভিন্ন যানবাহনকে।

পথচারীরা বলছেন, কয়েক দিন ধরেই ঘন কুয়াশা পড়ছে। একই সঙ্গে শীতের পরিমাণও অনেক বেড়েছে। রাস্তা দিয়ে চলাচল করতে আমাদের অনেক সমস্যা হচ্ছে। কুয়াশার কারণে কিছুই দেখা যায় না। এবার শীতের পরিমাণও একটু বেশি।

এক শ্রমিক বলেন, শীতের কারণে ধান কাটতে সমস্যা হচ্ছে। আগে সকাল সকাল কাজ শুরু করতে পারলে এখন ঘন কুয়াশা ও ঠান্ডার কারণে দুপুরের দিকে শুরু করতে হচ্ছে। এর ফলে আমাদের আয়ও কম হচ্ছে কাজও পিছিয়ে যাচ্ছে।

এক ভ্যানচালক বলেন, শীতের কারণে রাস্তায় মানুষজনের চলাচল কম। আগে আমরা দুপুর হওয়ার আগেই ৩০০-৪০০ টাকা আয় করতাম। কিন্তু এখন দুপুর হয়ে গেলেও কোনো দিন ভাড়া পাই না। আবার কোনো দিন ৫০ টাকার মতো আয় হয়।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত