ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

মিলিটারি পুলিশ সপ্তাহ শুরু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ১৫:২৯

মিলিটারি পুলিশ সপ্তাহ শুরু
ছবি: আইএসপিআর

বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সকল সেনানিবাসে ব্যক্তিগত ও ট্রাফিক শৃঙ্খলা সম্পর্কে সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং বিভিন্ন পালনীয় সর্ম্পকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ‘মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১’ শুরু করেছে।

রোববার সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনালের মেজর জেনারেল সাকিল আহমেদ ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মিলিটারি পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন। সাত দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এই আয়োজন চলবে আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষ উপলক্ষে দেশব্যাপী আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে মিলিটারি পুলিশ সপ্তাহ ভিন্ন মাত্রা যোগ করেছে। শৃঙ্খলার মূলমন্ত্রে দীক্ষিত বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সকল সদস্য সেনানিবাসসমূহে সার্বিক আইনশৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, কোর অব মিলিটারি পুলিশ শুধু দেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গণেও সুপরিচিত। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের আওতায় পৃথিবীর বিভিন্ন দেশে শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠায় মিলিটারি পুলিশ কোরের সদস্যরা উচ্চমানের পেশাদারিত্ব প্রদর্শনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে।

‘মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২১’ উদ্বোধনকালে সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল বলেন, মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃঙ্খলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনা সদস্যদের শৃঙ্খলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে।

মিলিটারি পুলিশ সপ্তাহকে সার্বিকভাবে সফল করার জন্য তিনি সকল সংস্থার সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে সেনা, নৌ ও বিমান বাহিনীর কর্মকর্তা ছাড়াও পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত