ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ভাবিকে এসিড নিক্ষেপ: দেবরের ১০ ননদের ৭ বছর কারাদণ্ড

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ১৫:৪০

ভাবিকে এসিড নিক্ষেপ: দেবরের ১০ ননদের ৭ বছর কারাদণ্ড
ফাইল ছবি

জামালপুরে মোছা. আনোয়ারা বেগম শিখা নামের এক নারীকে এসিড নিক্ষেপের দায়ে তার দেবরকে ১০ বছর ও ননদকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার দুপুরের দিকে জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত শাকিল আহম্মেদ বাবু (২৭) ও সাবিনা ইয়াসমিন শিলা (৩২) জামালপুর সদর উপজেলার বিনন্দেরপাড়া এলাকার মো. সামসুল হকের ছেলে-মেয়ে।

এর মধ্যে দেবর শাকিলকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ননদ সাবিনাকে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, সদর উপজেলার বিনন্দেরপাড়া এলাকার মো. আলাল উদ্দিনের মেয়ে আনোয়ারা বেগম শিখাকে পারিবারিক কলহের জের ধরে তার দেবর শাকিল আহম্মেদ বাবু ও ননদ সাবিনা ইয়াসমিন শিলা শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। ২০১৪ সালের ১ অক্টোবর (বুধবার) রাতে নিজ ঘরে টিভি দেখার সময় দেবর শাকিল ও ননদ সাবিনা ভাবি আনোয়ারাকে এসিড নিক্ষেপ করেন। এতে তার শরীরের পেছন ভাগ ও দুই পায়ের হাটু পর্যন্ত দগ্ধ হয়।

খবর পেয়ে জামালপুর ফায়ার সার্ভিসের কর্মীরা শিখাকে উদ্ধার করে জেনারেল হাসপাতালে ভর্তি করে। দীর্ঘদিন তিনি রাজধানীর এসিড সার্ভাইবাল ফাউন্ডেশনে চিকিৎসাধীন ছিলেন।

এ বিষয়ে শিখার বাবা আলাল উদ্দিন জামালপুর সদর থানায় মামলা দায়ের করেন। মামলায় পুলিশের তদন্ত প্রতিবেদন, সাক্ষীদের স্বাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে এসিড অপরাধ দমন আইন ২০০২ এর ৫(খ) ধারার অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত দেবর ও ননদকে সশ্রম কারাদণ্ডাদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র এবং আসামিপক্ষের ছিলেন অ্যাডভোকেট মো. ফজলুল হক।

নির্মল কান্তি ভদ্র রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, ভাবিকে এসিড নিক্ষেপের দায়ে দেবরকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ননদকে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আসামিরা আদালতে উপস্থিত হয়ে জামিনের প্রার্থনা করলে জামিন নামঞ্জুর করে আদালত তাদের জেল হাজতেপাঠানোর নির্দেশ দেন বলেও জানান পিপি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত