ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

আহমদ শফী ও বাবুনগরীর পাশেই শায়িত হলেন নুরুল ইসলাম জিহাদী

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২১, ১০:৫৫

আহমদ শফী ও বাবুনগরীর পাশেই শায়িত হলেন নুরুল ইসলাম জিহাদী
ছবি: প্রতিনিধি
চট্টগ্রাম প্রতিনিধি

হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফী ও আরেক আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন আল্লামা নুরুল ইসলাম জিহাদী।

আজ মঙ্গলবার ফজরের নামাজের পর ভোর রাতেই দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ ইসলামী শিক্ষাকেন্দ্র দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার বায়তুন নূর জামে মসজিদের পশ্চিম পাশে তাকে দাফন করা হয়েছে।

বিষয়টি বাংলাদেশ জার্নালকে নিশ্চিত করেন হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরিস।

তিনি বলেন, গতকাল বাদ এশা ঢাকার বায়তুল মোকাররম মসজিদে নুরুল ইসলাম জিহাদীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজ শেষে তার মরদেহ সড়ক পথে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় নিয়ে আসা হয়। আজ ফজরের নামাজের আগে হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফী ও আরেক আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর কবরের পাশেই তাকে দাফন করা হয়েছে।

একদিন লাইফ সাপোর্টে থাকার পর না ফেরার দেশে চলে গেছেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী।

গতকাল সোমবার দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর ল্যাব এইডে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি শনিবার থেকে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

রোববার নুরুল ইসলাম জিহাদীর ছেলে মোর্শেদ বিন নূর জানিয়েছিলেন, গত শনিবার রাত ৯টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তার বাবাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

গত বছরের ১৩ ডিসেম্বর হেফাজত ইসলামের মহাসচিব নুর হোসাইন কাসেমী মারা যাওয়ার পর ২৩ ডিসেম্বর নুরুল ইসলাম জিহাদীকে মহাসচিবের দায়িত্ব দেয়া হয়। তখন হেফাজতের আমির ছিলেন জুনায়েদ বাবুনগরী। গত ১৯ অগাস্ট তিনি মারা যাওয়ার পর এখন মুহিবুল্লাহ বাবুনগরী আমিরের দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত