ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

শিক্ষার্থীর মৃত্যু: চালকের শাস্তি চান এনায়েত উল্যাহ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২১, ১৩:০৫

শিক্ষার্থীর মৃত্যু: চালকের শাস্তি চান এনায়েত উল্যাহ
ছবি- সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ বাসচাপায় রামপুরার একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের ছাত্র মাঈনুদ্দিনের মৃত্যুর ঘটনায় জড়িত বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউতে সংগঠনটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান তিনি। বাসে হাফ ভাড়া বিষয়ে সমিতির সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, মাঈনুদ্দিনের মৃত্যুর ঘটনা খুবই দুঃখজনক। তার পরিবারের জন্য সমবেদনা জানাই। আল্লাহ তায়ালা তাকে বেহেশত নছিব করুন। তবে তদন্ত সাপেক্ষে ঘটনায় জড়িত অনাবিল বাসের চালকের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

তিনি বলেন, ১২০টি পরিবহন কোম্পানির চেয়ারম্যান ও এমডি এবং সব শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠক হয়েছে। আলোচনার পর ছাত্রদের বাসে হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত হয়। তবে হাফ ভাড়া প্রদানের সময় স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত আইডি কার্ড প্রদর্শন করতে হবে।

তিনি বলেন, সরকারি ছুটির দিন, সাপ্তাহিক ছুটির দিন এবং শিক্ষাপ্রতিষ্ঠানের মৌসুমি ছুটি এবং অন্যান্য ছুটির সময় ছাত্রদের হাফ ভাড়া কার্যকর হবে না। এই সিদ্ধান্ত শুধুমাত্র ঢাকা মেট্রো এলাকায় কার্যকর থাকবে। কোনোভাবে ঢাকার বাইরে কার্যকর হবে না।

চট্টগ্রাম বা অন্যান্য শহরে কেন হাফ ভাড়া নেয়া হবে না এমন প্রশ্নে এনায়েত উল্ল্যাহ বলেন, হাফ ভাড়ার এই সিদ্ধান্ত শুধু ঢাকা শহরের জন্য কার্যকর হবে। অন্যান্য শহরের জন্য নয়। কারণ, এই দাবি শুধু ঢাকার শিক্ষার্থীদের ছিল।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, জ্যেষ্ঠ সহ-সভাপতি সাদেকুর রহমান হিরু, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আজমল আহমেদ সবুর প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত