ঘুমন্ত শিশুকে পানিতে ফেলে হত্যা করলো নানী

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২১, ০০:২৬ | অনলাইন সংস্করণ

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রতীকী ছবি

কুষ্টিয়ার মিরপুরের মাজিহাটে ঘুমন্ত অবস্থায় শিশু নাতিকে পানিতে ফেলে দেয় মানসিক ভারসাম্যহীন নানী। তার বেশ কিছু সময় পর লাশ উদ্ধার করে এলাকাবাসী।

মঙ্গলবার বিকেলে জেলার মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়নের মাজিহাটে এই ঘটনা ঘটে।  

নিহত শিশুর জান্নাতুল মিরপুর উপজেলার ধুবইল ইউনিয়নের গোবিন্দগুনিয়া গ্রামের মো জাকারিয়ার মেয়ে। শিশুটির নানী রহিমা বেগম (৪০) মাজিহাট এলাকার জিয়ারুল ইসলামের স্ত্রী।

সূত্র জানায়, নানি বাড়িতে অবস্থান করা শিশু জান্নাতুল (১) ঘুমিয়ে ছিল। ঠিক সেই সময় মানসিক ভারসাম্যহীন নানী শিশুটিকে নিয়ে পুকুরের পানিতে ফেলে দেয়। এরপর তিনি এলাকাবাসীকে বলতে থাকেন আমি শিশুটিকে পুকুরের পানিতে ফেলে দিয়েছি। তাৎক্ষণিক এলাকাবাসী পুকুরের পানিতে খোঁজাখুঁজি করলে শিশুটিকে পুকুরে ডুবন্ত অবস্থায় উদ্ধার করে। পরে পরিবারের লোকজন শিশুটিকে নিয়ে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ সাবরিনা খাতুন বলেন, শিশুটিকে হাসপাতালে নিয়ে আসার আগেই মারা গেছে।

নিহত শিশুটির দাদার সঙ্গে কথা হলে তিনি বলেন, আমার বউমার সঙ্গে আমার বিকেলে কথা হয়। এরপর তিনি বলেন তার নাতি ঘুমাচ্ছে। তার কিছু সময় পরেই ফোন আসে তার নাতি আর নেই।

এ ব্যাপারে মিরপুর থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা বলেন, ঘটনায় তাৎক্ষণিক এই শিশুটির নানীকে আটক করা হয়েছে এবং শিশুটিকে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এএম