ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

কক্সবাজারে রানওয়েতে বিমানের সঙ্গে ধাক্কায় দুই গরুর মৃত্যু

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২১, ০৮:৫৬  
আপডেট :
 ০১ ডিসেম্বর ২০২১, ০৯:৩৮

কক্সবাজারে রানওয়েতে বিমানের সঙ্গে ধাক্কায় দুই গরুর মৃত্যু
ছবি: সংগৃহীত

কক্সবাজার বিমানবন্দরের রানওয়েতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটের সঙ্গে ধাক্কায় লাগায় দুই গরুর মৃত্যু হয়েছে। অল্পের জন্য বেঁচে গেছে বিমান ও এর যাত্রীরা। মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (এসপি) মো. নাইমুল হক বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (ফ্লাইট নং বিজি ৪৩৪) বোয়িং উড়োজাহাজটি সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে কক্সবাজার রানওয়ে থেকে উড্ডয়নের সময় বিমানটির ডানপাশের পাখার সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। রানওয়ের ১৭নং ডেল্টা পোস্টের সামনে দিয়ে উড্ডয়নের সময় এ ঘটনা ঘটে। পাখায় ধাক্কা লেগে গরু দুটি ঘটনাস্থলেই মারা যায়।

কক্সবাজার বিমানবন্দর থেকে জানানো হয়েছে, ওই বিমানটি নিরাপদেই ঢাকায় অবতরণ করেছে। তবে বিমানটিকে বাড়তি প্রায় ২০ মিনিট বিমানবন্দরের আকাশে উড়তে হয়। পরে জরুরি অবস্থার প্রস্তুতি শেষে বিমানটিকে নামার অনুমতি দেয়া হয়। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বিমানটিকে অবতরণ করাতে সক্ষম হন পাইলট।

কক্সবাজার বিমানবন্দর থেকে আরও জানানো হয়েছে, দুর্ঘটনার পর মৃত গরু দুটি রানওয়ে থেকে সরিয়ে ফেলা হয়েছে। এগুলোর মালিক পাওয়া যায়নি। দুর্ঘটনার পর নভোএয়ার এবং ইউএস বাংলার আরও দুটি ফ্লাইট কক্সবাজার ছেড়েছে।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত