ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

৮৪০ ইউপিতে নির্বাচনের তারিখ পেছাল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২১, ২৩:২৯

৮৪০ ইউপিতে নির্বাচনের তারিখ পেছাল
নিজস্ব প্রতিবেদক

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট ২৩ ডিসেম্বরের পরিবর্তে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এইচএসসি পরীক্ষা থাকায় ৮৪০ ইউপিতে ভোটের তারিখ পেছানো হয়েছে।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন (ইসি) থেকে এ তথ্য জানানো হয়।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা সংশ্লিষ্ট জেলা প্রশাসক, সিনিয়র জেলা নির্বাচন অফিসার/ জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা/থানা নির্বাচন অফিসার ও সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে পাঠানো হয়।

জানা যায়, এইচএসসির গুরুত্বপূর্ণ দুটি পরীক্ষা রয়েছে ২৩ ডিসেম্বর। পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুরোধে ভোটের তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নির্দেশনায় জানানো হয়, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ২৬ ডিসেম্বর পুনর্নির্ধারণ করার জন্য সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন। তবে মনোনয়নপত্র দাখিল, বাছাই, বাছাইয়ের বিরুদ্ধে আপিল, আপিল গ্রহণ, আপিল নিষ্পত্তি, প্রার্থিতা প্রত্যাহার ও প্রতীক বরাদ্দের তারিখ অপরিবর্তিত থাকবে।

এরইমধ্যে তিন ধাপের ইউপি ভোট সম্পন্ন হয়েছে। প্রথম ধাপে ৩৬৯টি এবং দ্বিতীয় ধাপে ৮৩৩টি ও তৃতীয় ধাপে ১০০৩ ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। চতুর্থ ধাপে ৮৪০ ইউপিতে ২৬ ডিসেম্বর ও পঞ্চম ধাপে ৫ জানুয়ারি ভোটগ্রহণ হবে।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত