ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

দুই শিশুকে হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২১, ০০:২০  
আপডেট :
 ০৫ ডিসেম্বর ২০২১, ০১:২১

দুই শিশুকে হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা
ছবি- সংগৃহীত

গাজীপুর মহানগরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এসময় ওই দুই শিশুর মাকে আহতবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, দুই সন্তানকে হত্যার পর মা নিজে আত্মহত্যার চেষ্টা চালান।

শনিবার সন্ধ্যার পর গাজীপুর মহানগরীর পশ্চিম জয়দেবপুর মুক্তারটেক এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত দুই শিশুরা হচ্ছে- তাসনিহা জাহান তারিহা (৪) ও তাসমিম জাহান বুশরা (সাত মাস)।

তাদের পিতার নাম বিল্লাল হোসেন। তার গ্রামের বাড়ি কুমিল্লার দেবিদ্বার থানার বড় আলমপুর গ্রামে। তিনি গাজীপুরে ওই এলাকায় বাসা ভাড়া থাকতেন আর ভবন নির্মাণের সয়েল টেস্টের মিস্ত্রির কাজ করতেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ—কমিশনার (অপরাধ) জাকির হাসান জানান, তিনমাস আগে ওই এলাকার নাসরিন মঞ্জিলের সামসুল হকের তিনতলা বাড়ির দ্বিতীয় তলায় ভাড়ায় উঠেন বিল্লাল হোসেন। গত দুই দিন আগে ভাড়াটিয়া বিল্লাল হোসেন তাদের গ্রামের বাড়ি কুমিল্লা থেকে স্ত্রী এবং দুই শিশু সন্তানকে ভাড়া বাসায় নিয়ে আসেন।

শনিবার সন্ধ্যার কিছু পর বিল্লাল দোকানে যায় শিশুদের খাবার আনার জন্য। এই ফাঁকে তার স্ত্রী ঘরের দরজা বন্ধ করে তার দুই শিশুকে শাঁসরোধে হত্যার পর নিজে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যার চেষ্টা করে। পরে স্বামী বিল্লাল হোসেন বাসায় এসে দেখেন ঘরের ভিতর থেকে দরজা বন্ধ করা। তিনি অনেক ডাকাডাকির পরও কোন সাড়াশব্দ না পেয়ে বাড়িওয়ালা ও আশপাশের লোকদের ডাক দিলে তারা ভবনের বাইরে দিয়ে গিয়ে জানালা দিয়ে দেখতে পান তিনজন বিছানায় পড়ে আছে। পরে তারা দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে দুই শিশুকে মৃত অবস্থায় এবং তাদের মাকে অজ্ঞান অবস্থায় বিছানায় পড়ে থাকতে দেখেন।

পরে স্থানীয়রা তাদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশু দুটিকে মৃত ঘোষণা করেন এবং তাদের মাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরো জানান, বিল্লালের স্ত্রী লিজা বেগম মানসিকভাবে কিছুটা অসুস্থ্য ছিল তার স্বামী বিল্লাল জানিয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পরে পুলিশ ওই নারীকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে এবং শিশু দুটির লাশ ওই হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত