ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

‘রাজাকারের নাতনির হাতে নৌকা’

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২১, ০০:৫৫  
আপডেট :
 ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:০২

‘রাজাকারের নাতনির হাতে নৌকা’
ছবি- প্রতিনিধি
পাবনা প্রতিনিধি

পাবনার বেড়া উপজেলার ইউনিয়ন পরিষদে আসন্ন নির্বাচনে জাতসাখিনী ইউনিয়নে আনোয়ারা আহমেদকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতিক দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও সড়ক অবরোধ করা হয়।

শনিবার বিকেলে বেড়া উপজেলার জাতসাখিনী ইউনিয়নের নাটিয়াবাড়ীতে মনোনয়ন প্রত্যাশী অন্যান্য প্রার্থী এবং এলাকাবাসী এ কর্মসূচি পালন করেন।

আনোয়ারা আহমেদ নয়াবাড়ী গ্রামের মৃত গণি গাড়িয়াল এর নাতনি। গণি গাড়িয়াল চিহ্নিত রাজাকার ছিলেন।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা দাবি করেছেন, মনোনয়ন পেতে আনোয়ারা প্রতারণা করে দায়িত্বশীল পদের পরিচয় ব্যবহার করেছেন।

মানববন্ধনে বক্তব্য দেন- মনোনয়ন প্রত্যাশী প্রার্থী প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা এসএম ফজলুল হক মাস্টার, শাহজাহান আলী সাজু, মিজানুর রহমান রানা, এবিএম কামরুল ইসলাম। এছাড়াও এতে বক্তব্য দেন জেলা পরিষদ সদস্য আমজাদ হোসেন, মোকছেদ আলী মোল্লা, হাবিবুর রহমান শিকদার, মো: খাজা, মাহমুদন্নবী খাঁর বাবু, মো: সুমন প্রমুখ।

প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাস্টার বলেন, মুক্তিযুদ্ধ শেষে নাটিয়াবড়ীতে আমরা ক্যাম্প করেছিলাম। আমরা গণি গাড়িয়াল এর বাড়ি থেকে লুট করা টিন ও খাদ্যদব্য উদ্ধার করেছিলাম। এটা এলাকার সবাই জানেন। তিনি স্বাধীনতা বিরোধী পরিবারের সন্তান এতে কোন সন্দেহ নেই। তিনি বলেন, আনোয়ারা আহমেদ জীবনবৃত্তান্তে উল্লেখ করেছেন তিনি উপজেলা আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক। কিন্তু প্রকৃত পক্ষে এ পদে রয়েছেন শ্রীমতি সুষমা রানী।

ফজলুল হক মাস্টার বলেন, আনোয়ারার দাদা রাজাকার আর তিনি প্রতারক। প্রতারণার কারণে তার দলীয় শাস্তি হওয়া দরকার।

তিনি আরও বলেন, অর্ধ লাখ ভোটারের জাতসাখিনী ইউনিয়নের ঐতিহ্য রক্ষা করতে হবে। আর এটার জন্য রাজাকারের নাতনির মনোনয়ন বাতিলের বিকল্প নেই।

জাতসাখিনী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান জানান, মনোনয়ন প্রত্যাশী অনেক বীর মুক্তিযোদ্ধা ও আ’লীগ পরিবারের সন্তান রয়েছেন। একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে দাবি করি প্রকৃত আওয়ামী লীগারকে মনোনয়ন দেয়া হোক।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়া নৌকা প্রতিকের প্রার্থী আনোয়ারা আহমেদ এর সাথে যোগাযোগ করলে তিনি শনিবার রাতে জানান, তার বিরুদ্ধে তোলা অভিযোগ সত্যি নয়। দলীয় গ্রুপিং-এর জন্য তার বিরুদ্ধে এমন অভিযোগ করা হচ্ছে।

দলীয় পরিচয়ে প্রতারণা করেছেন কিনা এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, একটি মিটিং- এ ব্যস্ত আছি।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত