ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বাসচাপায় নিহত মাঈনুদ্দিনের ছয় বিষয়েই ‘এ প্লাস’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২১, ১৯:৪৭  
আপডেট :
 ৩০ ডিসেম্বর ২০২১, ২১:১৭

বাসচাপায় নিহত মাঈনুদ্দিনের ছয় বিষয়েই ‘এ প্লাস’
ফাইল ছবি

রাজধানীর রামপুরায় ২৯ নভেম্বর রাতে অনাবিল বাসেরচাপায় নিহত হয় রামপুরা একরামুন্নেসা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মাঈনুদ্দিন। তার এসএসসি পরীক্ষার ফলাফল ছিল আজ। এসএসসি পরীক্ষায় সে জিপিএ ৪.১৭ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

ফলাফল প্রকাশের পর শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে দেখা যায়, মাঈনুদ্দিন ইংরেজি, বিজ্ঞান, তথ্যপ্রযুক্তি, কৃষি, শারীরিক শিক্ষা ও ক্যারিয়ার শিক্ষা প্রত্যেক বিষয়েই তার ফলাফল ‘এ প্লাস’। অ্যাকাউন্টিংয়ে পেয়েছে ‘এ’। বাংলা, গণিত ও ব্যবসা এই তিন বিষয়ে তার ফলাফল ‘এ মাইনাস’। ফাইন্যান্স ও ব্যাংকিংয়ে গ্রেড ‘সি’। ইসলাম ও মোরাল এডুকেশনে পেয়েছে গ্রেড পয়েন্ট ‘বি’।

মাঈনুদ্দিনের ভাই মনির হোসেন বলেন, আমার ভাই ছাত্র ভালো ছিল। আমার কাছে আবদার করে বলতো ‘ভাই আমাকে ভালো কলেজে ভর্তি করে দিবা’। আমি কইছিলাম, দেখি ঢাকা কলেজে ভর্তির জন্য চেষ্টা করবো।

তিনি আরও বলেন, করোনার সময় ঠিকমতো আমার ভাই পড়াশোনা করতে পারে নাই। আম্মা রাগ করে ধমক দিয়া বলতো, ‘তুই তো ফেল করবি’। মাঈনুদ্দিন বলতো, রেজাল্ট বের হোক, দেইখো কী করি।

ব্যাংকে চাকরি করার ইচ্ছে ছিল মাঈনুদ্দিনের। তাই একটা হাসপাতালে রিসিপশনে সাত হাজার টাকা বেতনে চাকরি পেয়েও করেনি বলে জানান তার মা রাশিদা বেগম। লেখাপড়ার পাশাপাশি বাবার দোকানেও সময় দিতো মাঈনুদ্দিন।

আজ সন্ধ্যায় মোড়ের চায়ের দোকানের সামনে যেতেই দেখা যায় বসে আছেন মাঈনুদ্দিনের বাবা আব্দুর রহমান। কেমন আছেন জানতে চাইলে উত্তর দেন ‘ভালো’। আপনার ছেলে মাঈনুদ্দিনের রেজাল্ট জানেন, প্রশ্ন করতেই কিছুটা আবেগী হয়ে পড়েন তিনি। বলেন, ‘মনে নাই, কাগজে লেখা আছে’।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত