ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নারায়ণগঞ্জে ইসি রফিকুল

নির্বাচনে বহু লাশ দেখেছি, আর দেখতে চাই না

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২২, ১৭:১৩  
আপডেট :
 ০২ জানুয়ারি ২০২২, ১৭:১৫

বহু লাশ দেখেছি, আর দেখতে চাই না
ছবি- প্রতিনিধি

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, আমি যখন আইনশঙ্খলা কমিটির মিটিংয়ে বসবো তখন তাদের বিভিন্ন দিকনির্দেশনা দেবো। সেই নির্দেশনা মানা হচ্ছে কিনা তা আমি নিজে মনিটরিং করবো। ভোটারদের মাঝে যেন হতাশ ও ক্ষোভের সৃষ্টি না হয়। তারা যাতে বলতে পারে তারা সুন্দর, সুষ্ঠু নির্বাচন দেখেছে। আপনদের কাছে অনুরোধ, আপনাদের সহযোগিতা আমার দরকার। আমার জীবনে নির্বাচনকে কেন্দ্র করে আমি বহু লাশ দেখেছি। আর লাশ দেখতে চাই না।

রোববার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ইভিএমে একজনের ভোট আরেকজনের কাছে চলে যাওয়া কখনও সম্ভব না। প্রমাণ করতে পারলে আমি ১৬ জানুয়ারি নির্বাচন ইভিএমে করবো না। একজনের ভোট আরেকজনের দেয়ার একমাত্র উপায়, ব্যক্তিকে আটকে রেখে ব্যালটে টিপ দিয়ে দেয়া। এটা হলে আপনাদের এজেন্টদের বলবেন যাতে তারা সাথে সাথে বাধা দেয়। প্রয়োজনে আমরা ভোট বন্ধ করে দিয়ে পুনরায় ভোটের ব্যবস্থা নেব।

তিনি আরও বলেন, অভিযোগ করেছেন লেভেল প্লেয়িং ফিল্ড নেই। তার মানে, কেউ নিয়ম না মেনে নির্দিষ্ট সময়ের বেশি মাইক ব্যবহার করছে। ম্যাজিস্ট্রেট যারা আছেন তাদের কাছে আমার নির্দেশ, নির্ধারিত সময়ের আগে বা পরে মাইক দেখলেই জব্দ করবেন, জরিমানা করবেন। প্রয়োজনে তাকে জেল-হাজতে পাঠাবেন। আপনারা যদি অ্যাকশন না নেন তাহলে আপনাদেরও আমরা ছাড় দেবো না।

ইসি রফিকুল ইসলাম বলেন, আমি এখানে এসেছি আপনাদের সহযোগিতা চাওয়ার জন্য ও আপনাদের অভিযোগগুলো শোনার জন্য। আপনাদের অনেক ক্ষোভ হয়তো আছে। একজন প্রার্থী বলেছেন তিনি একটা ভোট পেয়েছেন। ইভিএমে কেউ একটা ভোট পেলে সেটাকে দুইটা করার সুযোগ আমার নেই। কারো ফিঙ্গারপ্রিন্টের সাথে কারোটা মেলে না। আপনারা কেনো এই আশঙ্কা করছেন! ভোট দিতে আসেন আপনাদের ভোট আপনারাই দিবেন অন্য কারও দেয়ার ক্ষমতা নেই।

উক্ত মতবিনিময় সভা নাসিক নির্বাচনের প্রার্থীদের পাশাপাশি উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা নির্বাচন অফিসার মতিয়ুর রহমান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত