ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ২২ মিনিট আগে

জয়পুরহাটে উদ্ধার ১০ প্রাচীন মূর্তি জাদুঘরে হস্তান্তর

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২২, ১৫:১৬

জয়পুরহাটে উদ্ধার ১০ প্রাচীন মূর্তি জাদুঘরে হস্তান্তর
ছবি- প্রতিনিধি
জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হওয়া দশটি প্রাচীন আমলের কষ্টি পাথরের মূর্তি ঐতিহাসিক পাহাড়পুর জাদুঘরে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে জয়পুরহাট আদালতের মালখানা থেকে মূর্তিগুলো পাহাড়পুর জাদুঘরের কাস্টেডিয়ান মোহাম্মদ ফজলুল করিমের কাছে হস্তান্তর করা হয়।

জয়পুরহাট আদালতের পুলিশ সূত্র জানা গেছে, গত কয়েক মাস আগে জয়পুরহাটের বিভিন্ন এলাকা থেকে প্রাচীন আমলের কষ্টি পাথরের মূল্যবান দশটি মূর্তি উদ্ধার করা হয়। এগুলোর মধ্যে ছিল বিষ্ণু, গনেশ, লক্ষী, গৌরিপত্ত ও গৌতম বুদ্ধসহ অন্যান্য মূর্তি। উদ্ধারের পর সংশিষ্ট থানা থেকে মূর্তিগুলো আদালতে জমা দেয়া হয়েছিল। পরে আইনি প্রক্রিয়া শেষে উদ্ধার হওয়া মূর্তিগুলো পাহাড়পুর জাদুঘরে হস্তান্তরের নির্দেশ দেন আদালত।

এরপর বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে প্রত্নতত্ত্ব অধিদপ্তর রাজশাহী-রংপুর বিভাগের আঞ্চলিক পরিচালক ড. নাহিদ সুলতানার উপস্থিতিতে পাহাড়পুর জাদুঘরের কাস্টেডিয়ান মোহাম্মদ ফজলুল করিমের কাছে মূর্তিগুলো হস্তান্তর করা হয়। এ সময় জয়পুরহাট জজ কোর্টের পুলিশ পরিদর্শক আব্দুল লতিফ খান ও এসআই রিয়াজুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত